ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

ইউএনও’র বিরুদ্ধে অভিযোগ

এক মিনিট বেশি হওয়ায় জমা নেননি মনোনয়নপত্র 

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৫:৪৫, ১ ডিসেম্বর ২০২৩
এক মিনিট বেশি হওয়ায় জমা নেননি মনোনয়নপত্র 

দিনাজপুরে মাত্র এক মিনিট বেশি হওয়ার কারণে মনোনয়নপত্র জমা নেননি বলে সংবাদ সম্মেলনে এক প্রার্থী ইউএনও’র বিরুদ্ধে অভিযোগ তুলেছেন। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৬ আসনে হাকিমপুর উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার (ইউএনও) বিরুদ্ধে মনোনয়নপত্র জমা না নেওয়ার এই অভিযোগ করেছেন তৃণমূল বিএনপি'র প্রার্থী মোফাজ্জল হোসেন। 

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাত ৯ টায় হাকিমপুর প্রেসক্লাব কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করেন তিনি।

দিনাজপুর-৬ (হাকিমপুর, বিরামপুর, নবাবগঞ্জ ও ঘোড়াঘাট) আসনের তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী মোফাজ্জল হোসেন সাংবাদিকদের বলেন, গত বুধবার হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তার নিকট থেকে আমি মনোনয়নপত্র সংগ্রহ করি। পরে বৃহস্পতিবার জমা দেওয়ার শেষ দিন ছিলো। জেলায় আয়কর কাগজ সংগ্রহ করতে এবং রাস্তায় যানজটের কারণে উপজেলায় পৌঁছাতে একটু সময় লেগে যায়। তবুও আমি দ্রুত ইউএনও'র কার্যালয়ে পৌঁছি। ঘড়ির কাঁটায় ৪টা বেজে এক মিনিট। মাত্র এক মিনিটের কারণে ইউএনও সাহেব আমার মনোনয়ন জমা নেননি।

তিনি আরও বলেন, দেশের  অন্যান্য উপজেলায় বিকেল সাড়ে ৪টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেওয়া হয়েছে। তবে আমার বেলায় এ নিয়ম কেন? আমি এর সুষ্ঠু সমাধান এবং পুনরায় মনোনয়নপত্র দাখিল করে নির্বাচনে অংশগ্রহণ করতে চাই।

এ বিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং কর্মকর্তা অমিত রায় বলেন, আমি নিয়মের বাইরে কোনো কাজ করি না। মনোনয়নপত্র জমা দেওয়ার নির্ধারিত সময় সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত। তিনি নির্ধারিত সময়ের মধ্যে তার মনোনয়নপত্র জমা দিতে পারেননি।

মোসলেম উদ্দিন/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়