ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

সাকিব আল হাসানের প্রতিদ্বন্দ্বী ৬ প্রার্থী

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৪, ১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৮:৪২, ১ ডিসেম্বর ২০২৩
সাকিব আল হাসানের প্রতিদ্বন্দ্বী ৬ প্রার্থী

মাগুরা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত ক্রিকেটার সাকিব আল হাসানের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন আরও ছয় জন প্রার্থী।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আবু নাসের বেগের কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি।

মাগুরা–১ আসনের বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাকিব আল হাসান মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মাগুরা-১ আসনে সাকিব ছাড়া আরও ছয়জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- সিরাজুল সায়েফিন সাইফ (জাতীয় পাটি), অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন (বাংলাদেশ কংগ্রেস), মাসুদ পারভেজ (জাকের পার্টি), কে এম মোতাসিম বিল্লা (বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট, বিএনএফ), সঞ্জয় কুমার রায় (তৃণমূল বিএনপি) ও সঞ্জয় কুমার ভাদুড়ী (বাংলাদেশ জাতীয় পার্টি)।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দুপুর সাড়ে ১২টার দিকে মনোনয়নপত্র জমা দিতে জেলা প্রশাসকের কার্যালয়ে আসেন সাকিব আল হাসান।

নেতা-কর্মীদের কোনো বহর ছাড়াই জেলা প্রশাসকের কার্যালয়ে আসেন আওয়ামী লীগের প্রার্থী সাকিব। তবে সাকিব আল হাসানকে দেখতে অনেকেই ভিড় করেন জেলা প্রশাসক কার্যালয়ের চত্বরে। তবে কোনো মিছিল বা মহড়া দেওয়া হয়নি।


জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, মাগুরা–১ আসনে (সদরের একাংশ ও শ্রীপুর) আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বেশির ভাগ নেতা-কর্মী বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরের অনুসারী। ২০১৮ সালের নির্বাচনে প্রথমবার নির্বাচিত হন তিনি।

সাকিবের মনোনয়নপত্র জমা দেওয়ার পর বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর সাংবাদিকদের বলেন, আমরা জেলা আওয়ামী লীগ তার পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করব। আমরা খুবই আশাবাদী যে সাকিবকে মাগুরা-১ আসন থেকে বিপুল ভোটে বিজয়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে পারব।

এদিকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সাকিব আল হাসানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।
শুক্রবার (১ ডিসেম্বর) বিকেলে তাকে নির্বাচন কমিশনের (ইসি) গঠন করা মাগুরা-১ নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে সশরীরে উপস্থিত হয়ে ওই নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

গতকাল মাগুরা-১ নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ সত্যব্রত শিকদারের সই করা ওই নোটিশ দেওয়া হয়।

জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার পর এ বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, চিঠি এখনো আমার হাতে আসেনি। শুনেছি আমাকে চিঠি দেওয়া হয়েছে। যখন আমি হাতে পাব, দেখব, আমি পড়ব। ওই হিসাবেই উত্তর দেব।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু নাসির বাবলু বলেন, সাকিব একজন তারকা খেলোয়াড়। তার বহু ভক্ত–সমর্থক। তার আসার খবরে হাজারো মানুষ জড়ো হয়েছিলেন। এটা আমাদের নিয়ন্ত্রণের বাইরে ছিল। এখানে সাকিবের বা জেলা আওয়ামী লীগের কিছু করার ছিল না।

নেতাকর্মীরা বলেন, নির্বাচনে সাকিবের প্রতিদ্বন্দ্বী আরও ছয় জন প্রার্থী মনোনয়ন জমা দিলেও তারা কোনো বড় দল বা জনপ্রিয় প্রার্থী নন। এসব প্রার্থী নির্বাচনে কোনো প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পারবেন না বললেই চলে। ছয় জনের মধ্যে অধিকাংশের নাম এই প্রথম শোনা গেল। বর্তমান এমপি সাইফুজ্জামান শিখর সাকিবের সাথে কাজ করায় নির্বাচনী বৈতরণী পার করা সাকিবের জন্য সময়ের ব্যাপার মাত্র।

শাহীন/ফয়সাল


সর্বশেষ

পাঠকপ্রিয়