ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ফান ফুড! খেয়েও মজা, দেখেও মজা

মুহাম্মদ নূরুজ্জামান, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৩, ২ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২২:৪৮, ২ ডিসেম্বর ২০২৩
ফান ফুড! খেয়েও মজা, দেখেও মজা

‘ফান ফুড’! যে খাবার খেলেও মজা লাগে, আবার দেখেও মজা লাগে। বিষয়টি আজব হলেও গুজব নয়। হ্যাঁ, খুলনা মহানগরীর একটি রেস্টুরেন্টে এখন এই ফান বা দুষ্টুমির মতো ‘স্মোকিং চিজ বল’ নামের খাবার পাওয়া যাচ্ছে। যা শিশু থেকে বয়স্করাও পছন্দ করছেন। যদিও এর বেশিরভাগ ভোক্তাই তরুণ বলে জানিয়েছেন উদ্যোক্তা।

খুলনায় প্রথম এ খাবার তৈরি করে সাড়া ফেলেছেন হোটেল ব্যবসায়ী আশফাক হোসেন। তিনি খুলনা শহরের পিকচার প্যালেস মোড় এলাকার এক সময়কার সু-স্বাদু ফালুদার জন্য বিখ্যাত হোটেল ডিলাক্সের স্বত্বাধিকারী। স্থান পরিবর্তন করে নগরীর সাহেবের কবরখানা সংলগ্ন সিমেট্রি রোড এলাকায় হোটেল ডিলাক্স নামে রেস্টুরেন্ট পরিচালনা করছেন। তার এ রেস্টুরেন্টে ফালুদাসহ নানা মুখরোচক খাবার থাকলেও নতুন সংযোজন খাবার হিসেবে ‘স্মোকিং চিজ বল’ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

সরেজমিন দেখা যায়, হোটেলে ভিতরে কয়েক জন গ্রাহক প্লাস্টিকের অনটাইম গ্লাস থেকে কাঠি দিয়ে বের করে কী যেন খাচ্ছেন। যা থেকে অনবরত ধোঁয়া বের হচ্ছে। এমনকি মুখে দিয়ে চিবানো শুরু করলেও নাক-মুখ দিয়ে ধূমপান করার মতোই ধোঁয়া বের হচ্ছে। হঠাৎ যে কেউ দেখলে ধূমপান মনে হবে। খাবারটি বেশ ঠান্ডা এবং খেতেও বেশ সু-স্বাদু বলে জানালেন ভোক্তারা। এখানে অনেকে স্বপরিবারেও খেতে আসছেন।

এ হোটেলে খেতে আসা কলেজ ছাত্র সাদ্দাম হোসেন, সাকিব হাসান ও আল মামুন বলেন, ‘নতুন ধরনের খাবারের কথা শুনে আমরা খেতে এসেছি। ‘স্মোকিং চিজ বল’ খেতে বেশ ভালো লেগেছে। বিশেষ করে ধূমপান না করেও আমরা নাক-মুখ থেকে ধোঁয়া বের করতে পারছি। এটাই সব থেকে বেশি মজা লাগছে।’

মো. শহীদুল ইসলাম বলেন, ‘‘এটি ফানি ফুড। যদিও আমি আগে কখনও ‘স্মোকিং চিজ বল’ খাইনি। প্রথম খেলাম, ভালই লাগল। বিশেষ করে স্মোকিং না করেও ধোঁয়া বের করা যায়।’’ এটি পরিবার নিয়ে খাওয়ার মতো বলেও জানান তিনি।

খুলনায় নতুন এ খাবারের উদ্যোক্তা, ব্যবসায়ী আশফাক হোসেন বলেন, ঢাকার অভিজাত হোটেলে তিনি ‘স্মোকিং চিজ বল’ খেয়েছেন। সেখান থেকে দেখে এটি তার হোটেলে চালুর চিন্তা-ভাবনা শুরু করেন। ‘স্মোকিং চিজ বল’ ফানি ফুড। এর মূল বৈশিষ্টই হচ্ছে, নাক-মুখ দিয়ে ধোঁয়া বের হওয়া। বিশেষ করে যারা ধূমপান করেন না, তারা এটি খেতে পারেন।

সম্প্রতি তার হোটেলে ‘স্মোকিং চিজ বল’ খাবার চালু হওয়ার পর অনেকে নাক-মুখ দিয়ে ধোঁয়া বের হওয়ার ছবি, ভিডিও ফেসবুকে পোস্ট করায় বিষয়টি অনেকে জেনে গেছেন। এ জন্য আলাদা করে প্রচারণা চালাতে হয়নি তাকে। ভালো সাড়া পাচ্ছেন বলেও জানান তিনি।

/বকুল/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়