ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

পাবনা-৩

মকবুল চাচা ছাড়া কেউ ভোট করতে পারবে না: ছাত্রলীগ নেতার হুমকি

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১০:২২, ৩ ডিসেম্বর ২০২৩
মকবুল চাচা ছাড়া কেউ ভোট করতে পারবে না: ছাত্রলীগ নেতার হুমকি

মিজানুর রহমান সবুজ। ফাইল ফটো

‘পাবনা-৩ আসনে মকবুল হোসেন চাচা ছাড়া কেউ ভোট করতে পারবে না’, বলে হুমকি দিয়েছেন পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সবুজ। তার এমন বক্তব্য নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে আলোচনা-সমালোচনা।

শনিবার (২ ডিসেম্বর) দুপুরে চাটমোহর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে নৌকা প্রার্থীর পক্ষে পথসভায় অংশ নিয়ে তিনি এ হুমকি দেন। এর আগে, আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের অংশগ্রহণে চাটমোহর পৌর সদরে নৌকার পক্ষে একটি মিছিল করা হয়। মিছিল শেষে পথসভায় বক্তব্য দেন মিজানুর রহমান সবুজ।

তিনি বলেন, যারা নৌকার বিপক্ষে অবস্থান নিবে, তাদের বিরুদ্ধে আমরা যুদ্ধ ঘোষণা করলাম। কোনো ছাত্রনেতা যদি নৌকার বিপক্ষে অবস্থান নেয়, তাহলে আমরা তাকে ছাত্রলীগে থাকতে দেব না। শুধু ছাত্রলীগ কেন ভবিষ্যতে যুবলীগ, আওয়ামী লীগ কোনো সংগঠনে জায়গা দেব না।

এ বিষয়ে জানতে চাইলে জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সবুজ বলেন, পাবনা-৩ আসনে নৌকার পক্ষে আনন্দ মিছিল করেছি। সেখানে পথসভায় আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী যারা, তাদের উদ্দেশ্যে এসব বলা হয়েছে। কারণ তারা বিদ্রোহী প্রার্থী। তাদের বিষয়ে দলও পরিষ্কার করে দিয়েছে। আমি সেটি তুলে ধরেছি।

নির্বাচনী প্রচারণা শুরুর আগে সভা, সমাবেশ, মিছিল করা বা এমন হুমকিমূলক বক্তব্য দিতে পারেন কিনা? জানতে চাইলে তিনি বিষয়টি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন নয় বলে দাবি করেন।

এ বিষয়ে পাবনা-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল হামিদ মাস্টার বলেন, নির্বাচনী প্রচারণা শুরুর আগে এভাবে প্রকাশ্যে মিছিল ও পথসভা করে বক্তব্য দেয়া, অন্যান্য প্রার্থীদের উদ্দেশ্যে হুমকি দেয়া, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। এটি নির্বাচনের সুষ্ঠু পরিবেশের অন্তরায়। বিষয়টি রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করব।

এ বিষয়ে জানতে পাবনা জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান এবং চাটমোহর উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রেদুয়ানুল হালিমকে একাধিকবার কল এবং হোয়াটসঅ্যাপে মেসেজ দিয়েও সাড়া মেলেনি।

শাহীন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়