ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

খুলনায় জাপাসহ ১৬ জনের মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০২, ৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৭:১৮, ৩ ডিসেম্বর ২০২৩
খুলনায় জাপাসহ ১৬ জনের মনোনয়নপত্র বাতিল

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে খুলনার ৩টি আসনে মোট ১৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রোববার (৩ নভেম্বর) রিটার্নিং কর্মকর্তা ও খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে এ ঘোষণা দেন।

বিদ্যুৎ বিল বকেয়া থাকা, স্বতন্ত্র প্রার্থীদের সমর্থনকারীদের জাল স্বাক্ষর, ঋণ খেলাপি এবং হলফনামায় স্বাক্ষর না থাকার কারণে সংশ্লিষ্ট প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

খুলনা-৪ আসনে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন— স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমান, এস এম মোর্ত্তজা রশিদী দারা, এইচ এম রওশন জামির, জুয়েল রানা ও রেজভী আলম, বাংলাদেশ কংগ্রেসের মনিরা সুলতানা, তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান এবং ইসলামী ঐক্যজোটের রিয়াজ উদ্দিন খান।

খুলনা-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী শেখ আকরাম হোসেন ও ইসলামী ঐক্যজোটের তরিকুল ইসলাম। 

খুলনা-৬ আসনে জাতীয় পার্টির শফিকুল ইসলাম মধু, বাংলাদেশ কংগ্রেসের মির্জা গোলাম আযম, স্বতন্ত্র প্রার্থী এস এম রাজু, গাজী মোস্তফা কামাল‌, জি এম মাহবুবুল আলম ও মো. মোস্তফা কামাল জাহাঙ্গীর।

খুলনার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন বলেন, খুলনার ছয়টি আসনের মধ্যে ৩টি আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। এই ৩টি আসনে ৩৩ জন প্রার্থীর মধ্যে ১৬ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আর ৩ জন অপেক্ষমাণ রয়েছে। ফলে ১৪ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

নুরুজ্জামান/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়