ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

আচরণবিধি লঙ্ঘন

নোয়াখালী-১ আসনের আ.লীগ প্রার্থীকে শোকজ

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪২, ৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২২:৪৫, ৩ ডিসেম্বর ২০২৩
নোয়াখালী-১ আসনের আ.লীগ প্রার্থীকে শোকজ

নোয়াখালী-১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এবং বর্তমান সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম

নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণামূলক কর্মকাণ্ডের জন্য নোয়াখালী-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এবং বর্তমান সংসদ সদস্য এইচ এম ইব্রাহিমকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

রোববার (৩ ডিসেম্বর) সন্ধ্যার দিকে সংসদীয় আসন নং-২৬৮, নোয়াখালী-১ এর নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান মুহাম্মদ আকবর হোসেন স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

সেই সঙ্গে আগামী সাত দিনের মধ্যে এর যথাযথ জবাব দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে।

আদেশের ২নং স্মারকে বলা হয়, গত শুক্রবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় নোয়াখালী-১ সংসদীয় আসনের পাল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্বাচনী প্রচারণামূলক বক্তব্য দেন।

আসনটির বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এইচ এম ইব্রাহিম। ওই সময় তার উপস্থিতিতে নেতাকর্মীরা তার জন্য ভোট প্রার্থনাসহ প্রচারণামূলক বক্তব্য রাখেন। পরবর্তীতে যা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে প্রচার হয় এবং বিষয়টি নির্বাচনী অনুসন্ধান কমিটির নজরে আসে।

প্রার্থীর এমন কর্মকাণ্ড জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি ৬ (গ) ও ১২ এর বিধান লঙ্ঘন করেছে।

যার প্রেক্ষিতে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের কারণের সঠিক ব্যাখ্যা আগামি ৯ ডিসেম্বর বুধবার বেলা ১১টার মধ্যে নির্বাচনী অনুসন্ধান কমিটি কার্যালয়ে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে নোয়াখালী-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এইচ এম ইব্রাহিমের মুঠোফোনে কল করা হলে তার পিএস পরিচয়ধারী সুমন ফোন রিসিভ করেন। শোকজের বিষয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও সংসদ সদস্যের সাথে কথা বলতে চাইলে তিনি সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

নোয়াখালীর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান শোকজ করার সত্যতা নিশ্চিত করেছেন।

সুজন/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়