ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ, আ.লীগ প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪২, ৫ ডিসেম্বর ২০২৩   আপডেট: ০৯:৪৯, ৫ ডিসেম্বর ২০২৩
আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ, আ.লীগ প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

শিবলী সাদিক। ফাইল ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৬ (বিরামপুর- ঘোড়াঘাট- নবাবগঞ্জ- হাকিমপুর) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য শিবলী সাদিককে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেল ৪টার মধ্যে তাকে এ বিষয়ে সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ প্রদান করা হয়েছে।

এর আগে, গতকাল নির্বাচনী এলাকা-১১, দিনাজপুর-৬ এর নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সহকারী জজ হাসিবুজ্জামান স্বাক্ষরিত চিঠি শিবলী সাদিককে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, আপনি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদে নির্বাচনী এলাকা-১১, দিনাজপুর-৬ (নবাবগঞ্জ, বিরামপুর, হাকিমপুর, ঘোড়াঘাট উপজেলা) সংসদীয় আসনে একজন পদপ্রার্থী হওয়া সত্ত্বেও আপনার নির্বাচনী এলাকায় নেতাকর্মীসহ মোটরসাইকেল এবং গাড়িবহর নিয়ে শোডাউন করাসহ প্রচারণায় ও সংবর্ধনায় অংশগ্রহণ করেছেন এবং জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন।

উল্লিখিত ঘটনাগুলো আপনার নিজ নামীয় ফেসবুক আইডিতে আপলোড করা তিনটি লাইভ ভিডিওর মাধ্যমে অত্র নির্বাচনী অনুসন্ধান কমিটির নিকট গোচরীভূত হয়েছে। আপনার উক্ত কর্মকাণ্ড সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮-এর বিধি ৮(ক), বিধি ১০(ক) এবং বিধি ১২-এর বিধান লঙ্ঘন করেছে।

কারণ দর্শানো নোটিশের কপি জারি করে এর প্রতিবেদন সংশ্লিষ্ট কার্যালয়ে পাঠানোর জন্য নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

এ বিষয়ে নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, আদালতের নির্দেশ অনুযায়ী আমরা কাজ করছি। প্রতিবেদন পাঠানো হয়েছে। মঙ্গলবার তিনি সশরীরে উপস্থিত হবেন।

মোসলেম/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়