ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

চট্টগ্রামে হেলে পড়েছে ৩ তলা ভবন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৫, ৫ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৭:১৫, ৫ ডিসেম্বর ২০২৩
চট্টগ্রামে হেলে পড়েছে ৩ তলা ভবন

চট্টগ্রামের পাহাড়তলী থানার আওতাধীন সরাইপাড়া এলাকায় একটি ৩ তলা ভবন হেলে পড়েছে। জলাবদ্ধতা নিরসন প্রকল্পের ড্রেন খনন করার সময় ঘটনাটি ঘটে বলে মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকাল ১১টার দিকে জানিয়েছেন ফায়ার সার্ভিস।

বর্তমানে ভবনটির বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে জানমালের ক্ষয়ক্ষতি রোধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ এবং সিটি করপোরেশনের কর্মকর্তাদের পরিদর্শন ও পরীক্ষা নিরীক্ষা শেষে এই ভবনের ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আবদুর রাজ্জাক জানান, মঙ্গলবার সকাল থেকে মহানগরীর পাহাড়তলী সরাইপাড়া এলাকায় জলাবদ্ধতা নিরসন প্রকল্পের আওতায় ড্রেনের খনন কাজ চলছিল। কাজ চলাকালে দুপুর ১২টার দিকে হঠাৎ ড্রেনের পাশের তিন তলা ভবনটি হেলে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ভবনের বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার কাজ শুরু করে। 

ফায়ার সার্ভিস জানায়, ভবনটি হেলে পড়লেও কোথায় ফাটল ধরেনি। তবে ঝুঁকি রয়েছে। এই ভবনের ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন। বর্তমানে সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘটনাস্থলে অবস্থান করছেন।

রেজাউল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়