ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্সে ৬ দিন পানি নেই, ভোগান্তি চরমে

ফেনী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১২, ৬ ডিসেম্বর ২০২৩   আপডেট: ০৯:১৪, ৬ ডিসেম্বর ২০২৩
সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্সে ৬ দিন পানি নেই, ভোগান্তি চরমে

ফেনীর সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একমাত্র পানির পাম্পটি নষ্ট হয়ে যাওয়ায় গত ৬ দিন ধরে পানি সরবরাহ বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন হাসপাতালে ভর্তি হওয়া রোগী, স্বজন ও চিকিৎসক-নার্সরা। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, যান্ত্রিক ত্রুটির কারণে হাসপাতালে পানি ওঠানোর একমাত্র পাম্পটি গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) নষ্ট হয়ে যায়। এতে হাসপাতালে পানি সরবরাহ বন্ধ থাকায় রোগী এবং তাদের স্বজনরা বিপাকে পড়েছেন। পানির কারণে হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের গোসল এবং শৌচাগার ব্যবহার কঠিন হয়ে পড়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রোগী ও তাদের স্বজনরা বাইরের দোকান, পুকুর ও টিউবওয়েলের পানি আনছেন। শৌচাগারে পানি ব্যবহার কম হওয়ায় ছড়াচ্ছে দুর্গন্ধ। 

হাসপাতালে চিকিৎসাধীন মোহাম্মদ ইউনুস নামে এক রোগীর স্বজন বলেন, গত ৪ দিন ধরে এখানে ভর্তি আছি। রোগীকে ভালো করতে এসে মনে হচ্ছে আমরাও অসুস্থ হয়ে যাব। বাইরে থেকে কতো পানি আনা যায়। আমাদের দুর্ভোগের শেষ নেই।

উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের সুজাপুর গ্রামের রোগী আকলিমা বেগম বলেন, পানি ছাড়া তো চলা যায় না। দুইদিন বাইরে গিয়ে এক আত্মীয়ের বাসা থেকে গোসল করে এসেছি। নিরুপায় হয়ে এখানে পড়ে আছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উৎপল দাস বলেন, পানির পাম্প নষ্ট হয়ে যাওয়ার কারণে এ সমস্যা তৈরি হয়েছে। এবিষয়ে কর্তৃপক্ষকে চিঠি দিয়ে জানানো হয়েছে। স্বাস্থ্য প্রকৌশল বিভাগের প্রকৌশলী দুইবার আসলেও পাম্প ঠিক হয়নি। দ্রুত সমস্যা সমাধানের চেষ্টা চলছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল হাসান বলেন, হাসপাতালের পানির সমস্যার বিষয়টি আমি অবগত ছিলাম না। স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সাহাব/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়