ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

হেলিকপ্টারে এসে সভা, ব্রাহ্মণবাড়িয়ায় প্রার্থীকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৪, ৬ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৯:৫৩, ৬ ডিসেম্বর ২০২৩
হেলিকপ্টারে এসে সভা, ব্রাহ্মণবাড়িয়ায় প্রার্থীকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) প্রার্থী জামাল রানার বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘন করে হেলিকপ্টারে চড়ে এলাকায় এসে সভা করার অভিযোগ উঠেছে।

বুধবার (৬ ডিসেম্বর) বিকেলে ঢাকা থেকে হেলিকপ্টারে চড়ে সদর উপজেলার কোড্ডার মিতালী ফুটবল খেলার মাঠে নামেন তিনি।

জামাল রানা সদর উপজেলার কোড্ডা এলাকার বাসিন্দা। তিনি কেন্দ্রীয় জাতীয় পার্টির যুব সংহতির সহসভাপতি ছিলেন। বর্তমানে বিএনএম থেকে এ আসনে মনোনয়ন পেয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার দুপুর ১টার দিকে জালাল রানা হেলিকপ্টারে চড়ে সদর উপজেলার কোড্ডা মিতালী ফুটবল মাঠে নামেন। এসময় কর্মী-সমর্থকেরা জড়ো হয়ে তাকে অভ্যর্থনা জানান এবং গলায় ফুলের মালা পড়ান। এসময় তিনি কোড্ডা রেললাইন এলাকায় নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য দেন। পরে কোড্ডা এলাকায় ভুঁইয়া বাড়িতে বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সভা করেন। সভায় এলাকায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

নির্বাচনী আচরণবিধির ৮ (গ) ধারায় যানবাহন ব্যবহার সংক্রান্ত বাধা-নিষেধে বলা হয়েছে, নির্বাচনী প্রচারণায় হেলিকপ্টার বা অন্য কোনো আকাশযান ব্যবহার করা যাবে না। তবে, দলীয় প্রধান এটা ব্যবহার করতে পারবেন। কিন্তু যাতায়াতের সময় হেলিকপ্টার হইতে লিফলেট, ব্যানার বা অন্য কোনো প্রচার সামগ্রী প্রদর্শন বা বিতরণ করতে পারবেন না।

এ বিষয়ে বিএনএমের প্রার্থী জামাল রানা বলেন, আমার ভাই গত মঙ্গলবার ইতালি থেকে দেশে এসেছেন। তাকে নিয়ে ঢাকা থেকে হেলিকপ্টারে এলাকায় আসি। আমার ভাই হেলিকপ্টার ভাড়া করেছেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সেলিম শেখ বলেন, আমরা ব্যবস্থা নিয়েছি। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় ওই প্রার্থীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ওই প্রার্থী আর আচরণবিধি লঙ্ঘন করবেন না বলে অঙ্গীকারনামা দিয়েছেন।

রুবেল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়