ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ভাইরাল হতে সং সাজেন চাঁদপুরের আল আমিন

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ৭ ডিসেম্বর ২০২৩  
ভাইরাল হতে সং সাজেন চাঁদপুরের আল আমিন

চাঁদপুরের আল আমিনকে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা মনে করেন বিদেশে স্ট্যাচু হয়ে দাঁড়িয়ে খেলা দেখানো লোকগুলোর একজন। তিনি নিজের পরিচিতি পেতে এবং ভাইরাল হওয়ার নেশায় নিজেই শরীরে রং মেখে সং সেজে নানা স্থানে স্ট্যাচু হয়ে দাঁড়িয়ে যান। গত মঙ্গলবার (৫ ডিসেম্বর) তাকে শহরের শপথ চত্ত্বর মোড়ে দাঁড়াতে দেখা যায়।

জানা যায়, স্ট্যাচু হয়ে দাঁড়িয়ে থাকা এই রসিক ছেলে আল আমিনের বাড়ি বাগেরহাট জেলায়। ১৯৯৭ সালে শাহজাহান শেখ ও মনোয়ারা বেগমের সংসারে তার জন্ম। অষ্টম শ্রেণীতে অধ্যয়নরত অবস্থায় আর্থিক স্বচ্ছলতা পেতে চাঁদপুরে এসে টাইলসের কাজ শুরু করেন তিনি। তার নানা বাড়ী চাঁদপুরের ফরিদগঞ্জের সাহেবগঞ্জ গ্রামে হওয়ার সুবাদে মা ও ছোটবোনের সঙ্গে এখানে বেড়ে উঠেন আট বছর বয়স থেকেই। বর্তমানে আল আমিন শহরের ক্লাব রোডে ভাড়া বাসায় থাকেন।

আল আমিন বলেন, এক কালারের পোশাক পড়ে স্ট্যাচু হয়ে দাঁড়িয়ে থাকায় মানুষ আমার সঙ্গে সেলফি তুললে আমি মজা পাই। এতে সহজে ভাইরাল হতে পারছি এবং পরিচিতি পাচ্ছি। লোকজন আমানে এখন গোল্ডেন বয় বা সেল্ফি ম্যান নামে ডাকতে শুরু করেছে। অনেকে আমার সঙ্গে ছবি তুলে কিছু টাকা পয়সা খুশি হয়ে দেয়। যা দিয়ে আমার নিজের চলার মতো অর্থ উপার্জন করছি।

তিনি আরও বলেন, টাইলস কাজে টাকা পেলেও সম্মান কম। তবে এখন আমি বেশ আলোচিত হচ্ছি। সাংবাদিকরাও আমার সাক্ষাৎকার নেয়। এতে নিজেকে অনেকটা সেলিব্রিটি মনে হয়। তাই এখন খালি হাতে স্ট্যাচু হয়ে না দাঁড়িয়ে হাতে নানা রকম সামাজিক সচেতন ব্যানার নিয়ে স্ট্যাচু হচ্ছি। মূলত শপথ চত্ত্বরের জয়বাংলা মোড় ও বড় স্টেশনসহ জনসমাগম এলাকায় আমি বেশি বিচরণ করি। আমার সামান্য কাজে যা আয় হয়, তা দিয়ে ছোট বোন মুক্তাকে মাধ্যমিকে পড়ার কাজে সহায়তা করি।

আল আমিন আরও বলেন, আমি এখন সড়ক দুর্ঘটনা প্রতিরোধে চলাচল বিষয়ে সতর্কতামূলক প্রচারণা স্ট্যাচু হয়ে করছি। নিজে বিনোদন দেবার পাশাপাশি অনলাইনে পেইজ ও ইউটিউবে অ্যাকাউন্ট খুলে নিজের ভিডিও আপলোড করেও আয়ের চেষ্টা করছি। একটা ক্যামেরা কিনতে চাই। সবার সহযোগিতা পেলে আমি সফল হতে পারবো।

/অমরেশ/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়