ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসন

আপিলেও প্রার্থীতা পাননি এম এ রহিম শহীদ সিআইপি, উচ্চ আদালতে যাবেন

মৌলভীবাজার সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৭, ১২ ডিসেম্বর ২০২৩  
আপিলেও প্রার্থীতা পাননি এম এ রহিম শহীদ সিআইপি, উচ্চ আদালতে যাবেন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি ও মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য এম এ রহিম শহীদ সিআইপির মনোনয়ন আপিলেও বাতিল করেছে নির্বাচন কমিশন। বাতিলের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন এম এ রহিম শহীদ।

সোমবার (১১ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশনে শুনানি শেষে তার আপিল আবেদনটি খারিজ করে দেয় নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন সূত্রে এসব তথ্য জানা গেছে। 

উল্লেখ্য, গত ৪ নভেম্বর মৌলভীবাজার-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী এম এ রহিম শহীদ এর মনোনয়নপত্র বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসনে মোট ১১ জন মনোনয়নপত্র জমা দেন। তারা হলেন-আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী জিল্লুর রহমান, স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য আওয়ামী লীগের সহসভাপতি এম এ রহিম শহীদ, জাসদের আব্দুল মছাব্বির, ওয়ার্কাস পার্টির তাপস কুমার ঘোষ, জাতীয় পার্টির রুহুল আমিন ও মো. আলতাফুর রহমান, সাংস্কৃতিক মুক্তি জোটের ফাহাদ আলম, ইসলামী ফ্রন্টের আব্দুর রউফ, জাকের পার্টির মোহাম্মদ আব্দুল কাইয়ুম, এনপিপির আবু বক্কর ও স্বতন্ত্র প্রার্থী সাদেক আহমদ।

জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে মনোনয়নপত্র যাচাইবাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা জানান, মৌলভীবাজার-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা এম এ রহিম শহীদ সিআইপি, জাকের পার্টির মোহাম্মদ আব্দুল কাইয়ূম, ইসলামী ফ্রন্ট মো. আব্দর রউফ, সাংস্কৃতিক মুক্তিজোট মো. ফাহাদ আলম, স্বতন্ত্র সাদিকুর রহমান এর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে এম এ রহিম শহীদ সিআইপি জানান, আগারগাঁও নির্বাচন কমিশনে তার আপিল আবেদনটি খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন। তিনি মহামান্য হাইকোর্টে তার প্রার্থীতা ফিরে পেতে আপিল করবেন।

এম এ হামিদ/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়