ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

অনুমোদন ছাড়া খাদ্যপণ্য উৎপাদন, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ফেনী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪২, ১২ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৯:৪৩, ১২ ডিসেম্বর ২০২৩
অনুমোদন ছাড়া খাদ্যপণ্য উৎপাদন, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ফেনী শহরের কয়েকটি জায়গায় অনুমোদন ছাড়া খাদ্যপণ্য উৎপাদন ও বিক্রি করার অভিযোগে ৩ প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুর ১টা থেকে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাধনা ত্রিপুরা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া খাবার তৈরি ও বাজারজাতকরণের অপরাধে শহরের হ্যাভেন বেকার্স, জয়গুরু দধি ভান্ডার এবং তার্কিশ বেকার্স এন্ড জুসবার নামে তিনটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বিএসটিআই আইনে ২০১৮ এর ৩০ ধারায় প্রতিষ্ঠানগুলোকে এ জরিমানা করা হয়। 

অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাধনা ত্রিপুরা বলেন, অভিযান পরিচালনাকালে মিষ্টিসহ বিএসটিআইয়ের আওতাভুক্ত ২৭৫টি পণ্যের অনুকূলে সিএম লাইসেন্স নেওয়ার বিষয়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান মালিকদের নির্দেশনা দেওয়া হয়েছে। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে জেলা প্রশাসনের সহকারী কমিশনার মুক্তা গোস্বামী, তানভীর আহমেদ, বিএসটিআই কুমিল্লা অঞ্চলের ফিল্ড অফিসার কাজী মোহাম্মদ শাহানসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

সাহাব/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়