ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী ও তার স্ত্রীর আয়-সম্পদ বেড়েছে

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০২, ১২ ডিসেম্বর ২০২৩  
বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী ও তার স্ত্রীর আয়-সম্পদ বেড়েছে

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী

মাধবপুর ও চুনারুঘাট উপজেলা নিয়ে হবিগঞ্জ-৪ আসনে টানা দুইবারের এমপি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীর আয় ও সম্পদ বেড়েছে ৮ গুণ। 

অন্যদিকে তার স্ত্রীর সম্পদ বেড়েছে সাড়ে ২৫ গুণ। সম্পদের তালিকায় নতুন করে যুক্ত হয়েছে চা বাগান, রাবার বাগান ও মৎস্য খামার। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাহবুব আলীর দেওয়া হলফনামায় এসব তথ্য পাওয়া গেছে।

২০২৩ সালের হলফনামায় তার বার্ষিক আয় ৩৬ লাখ ১৮ হাজার ৫৮৬ টাকা দেখানো হয়েছে। এর মধ্যে কৃষি খাতে ৮০ হাজার, বাড়ি ভাড়া ২ লাখ ২৫ হাজার, ব্যবসা ৭ লাখ ৬৫ হাজার। শেয়ার, সঞ্চয়পত্র, ব্যাংকে জমা ১৪ লাখ ৪৪ হাজার ৫৮৬ টাকা এবং সংসদ সদস্য হিসেবে প্রাপ্ত ভাতা ১১ লাখ ৪ হাজার টাকা।

অস্থাবর সম্পত্তি হিসাবে দেখানো হয়েছে ৪ কোটি ৩৪ লাখ ৯ হাজার ১১৮ টাকা। এতে রয়েছে নগদ ৩ লাখ ৫০০ টাকা, ব্যাংকে জমা ৩ কোটি ১৮ লাখ ৮৮ হাজার ৬১৮ টাকা, ১ কোটি ২ লাখ ২০ হাজার টাকার দুটি মোটরগাড়ি, ৫ লাখ টাকার ইলেকট্রনিক পণ্য ও ৫ লাখ টাকার আসবাবপত্র। আছে ৩০ ভরি স্বর্ণ।

তার স্থাবর সম্পত্তি হিসাবে দেখানো হয়েছে ৫০ লাখ ৭২ হাজার ৩৭০ টাকা। এর মধ্যে কৃষিজমি ২৪ বিঘার মূল্য ৪ লাখ টাকা, ৪তলা বিশিষ্ট ভবনের মূল্য ৩৬ লাখ, চা বাগান, রাবার বাগান ও মৎস্য খামার ১০ লাখ ৭২ হাজার ৩৭০ টাকা।
তার অস্থাবর সম্পদ হিসাবে দেখানো হয়েছে ১ কোটি ৭০ লাখ ৫৩৫ টাকা। এর মধ্যে নগদ ১ লাখ ৭০ হাজার ৫০০ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা ১ কোটি ১৫ লাখ ৩০ হাজার ৩৫ টাকা, ৫ লাখ টাকার ইলেকট্রনিক পণ্য, ৫ লাখ টাকার আসবাবপত্র। এর বাইরে আছে ৩০ ভরি স্বর্ণ।

এবার নতুন করে যুক্ত হয়েছে স্থাবর সম্পত্তি। এতে দেখানো হয়েছে ১৫ লাখ ৫০ হাজার ৭০০ টাকার চা বাগান, রাবার বাগান ও মৎস্য খামার। নির্ভরশীলদের নামে আগে কোনো সম্পদ ছিল না। এবার দেখানো হয়েছে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে ১ কোটি ৬৭ লাখ ৫৪ হাজার ৫৯৬ টাকা।

২০১৮ সালের সংসদ নির্বাচনে দ্বিতীয়বার জয়ী হয়ে মাহবুব আলী বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। ২০১৪ সালে তার বার্ষিক আয় ছিল ৮ লাখ ৫৮ হাজার ১৫৮ টাকা। এর মধ্যে কৃষি থেকে ৫৫ হাজার ৬০০, বাড়ি ভাড়া ১ লাখ ৬০ হাজার ৫৫৮ এবং আইন পেশায় ৬ লাখ ৪২ হাজার টাকা আয় হয়।

মামুন/ফয়সাল


সর্বশেষ

পাঠকপ্রিয়