ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

গাজীপুরে সাড়ে ১৫ ঘণ্টা পর সচল রেলপথ, শুরু হয়নি ট্রেন চলাচল

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৩, ১৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২০:৩৪, ১৩ ডিসেম্বর ২০২৩
গাজীপুরে সাড়ে ১৫ ঘণ্টা পর সচল রেলপথ, শুরু হয়নি ট্রেন চলাচল

গাজীপুরের শ্রীপুরে উপজেলার বনখড়িয়া এলাকায়  ট্রেন লাইনচ্যুত হওয়ার সাড়ে ১৫ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রেলপথ সচল হয়েছে। বুধবার রাত সাড়ে ৭টার পর ট্রেন চলাচলের উপযোগী হয়েছে বলে নিশ্চিত করেছেন বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মো. শফিকুর রহমান।

শফিকুর রহমান জানান, ইতোমধ্যে শতভাগ কাজ সম্পন্ন হয়েছে। ক্ষতিগ্রস্ত রেল লাইনের মেরামত শেষে রিলিফ ট্রেন চালানো হয়েছে। ক্ষতিগ্রস্ত লাইন মেরামত শেষে পুরোপুরি ট্রেন চলাচলের উপযোগী করা হয়েছে। এখন লাইনচ্যুত বগিগুলো নিরাপদ দূরত্বে রেল সড়কের পাশে সরিয়ে রাখা হবে। লাইনচ্যুত ইঞ্জিন উদ্ধার করা হবে।

আরও পড়ুন: নাশকতার উদ্দেশ্যে রেললাইন কেটে রাখা হয়: জেলা প্রশাসক

 

আজ সকালে ইঞ্জিনসহ ৭টি বগি লাইনচ্যুত হলে ঢাকা থেকে সকাল পৌনে ৯টায় ও এর কিছু সময় পর ময়মনসিংহ থেকে অপর আরেকটি রিলিফ ট্রেন দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। পরে দুটি রিলিফ ট্রেন একসঙ্গে ট্রেনের দুই পাশ থেকে উদ্ধার কার্যক্রম শুরু করে। পাশাপাশি রেলওয়ের দুই শতাধিক সদস্য লাইন মেরামতে রাত সাড়ে ৭টা পর্যন্ত টানা কাজ করে ট্রেন চলাচলের উপযোগী করা হয়েছে। 

আরও পড়ুন: রেললাইন কেটে ফেলেছে দুর্বৃত্তরা, ৭ বগি লাইনচ্যুত হয়ে নিহত ১

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার হানিফ আলী বলেন, আমরা খবর পেয়েছি ট্রেন লাইন ঠিক হয়েছে। তবে, এখনো ট্রেন চলাচল শুরু করেনি।

উল্লেখ্য, বুধবার ভোর সোয়া ৪টার দিকে রাজেন্দ্রপুর স্টেশন ছেড়ে আসে ঢাকাগামী মোহলগঞ্জ এক্সপ্রেক্স ট্রেন। কিছুদূর যাওয়ার পরপরই ইঞ্জিনসহ ৭টি বগি লাইনচ্যুত হয়। এতে এ হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনার পর থেকে ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে বিপরীত দিকে ট্রেন চলছে। 

রফিক/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়