ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

উপজেলা চেয়ারম্যানের গাড়ি চালকের বিরুদ্ধে শিক্ষককে মারধরের অভিযোগ

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৩, ১৩ ডিসেম্বর ২০২৩  
উপজেলা চেয়ারম্যানের গাড়ি চালকের বিরুদ্ধে শিক্ষককে মারধরের অভিযোগ

নিয়োগ পরীক্ষাকে কেন্দ্র করে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা পরিষদ চেয়ারম্যানের গাড়ি চালক আবুল হোসেনের (৫০) বিরুদ্ধে একটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখতারুজ্জামান মিয়াকে (৫৬) মারধরের অভিযোগ উঠেছে। বুধবার (১৩ ডিসেম্বর) সকালে উপজেলার রাধানগর ইউনিয়নের রসেয়া দিনমাড়া উচ্চ বিদ্যালয় এলাকায় ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ (বুধবার) সকালে উপজেলার রসেয়া দিনমাড়া উচ্চ বিদ্যালয়ে অফিস সহায়ক, পরিচ্ছন্নতাকর্মী ও আয়া এই তিনটি পদে চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ পরীক্ষা নেওয়ার কথা ছিল। প্রধান শিক্ষক আখতারুজ্জামান তার বাড়ি আটোয়ারী উপজেলার তোড়িয়া ইউনিয়নের কাটালী এলাকা থেকে মোটরসাইকেলে করে বিদ্যালয়ের দিকে যাচ্ছিলেন। বিদ্যালয়ের কাছে রসেয়া দিনমাড়া এলাকায় পৌঁছালে আটোয়ারী উপজেলা চেয়ারম্যানের গাড়ি চালক আবুল হোসেন এবং তার ছোট ভাই আব্বাসসহ কয়েকজন আখতারুজ্জামানের ওপর হামলা করেন। তারা প্রধান শিক্ষক আখতারুজ্জামানকে মারধর করেন এবং মানিব্যাগে থাকা টাকা, মোটরসাইকেল ও নিয়োগ পরীক্ষার প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নেয়। পরে স্থানীয়রা আখতারুজ্জামানকে উদ্ধার করে প্রথমে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. এ কে এম শাফায়াত লস্কর প্রধান শিক্ষক আখতারুজ্জামানকে উন্নত চিকিৎসার জন্য ঠাকুরগাঁও সদর হাসপাতালে স্থানান্তরিত করেন। তবে, ওই শিক্ষকের পরিবারের সদস্যরা তাকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করেন।

ভুক্তভোগী প্রধান শিক্ষক আখতারুজ্জামান মিয়া জানান, প্রতিষ্ঠানে যাওয়ার পথে আবুল হোসেন এবং তার ছোট ভাই আব্বাসসহ কয়েকজন আমার মোটরসাইকেলের গতিরোধ করেন। তারা গাছের ডাল দিয়ে হামলা করেন। হামলাকারীরা আমার পকেটে থাকা ভাতিজার বিয়ের গহনা কেনার পৌনে তিন লাখ টাকা, মোটরসাইকেলে থাকা নিয়োগ পরীক্ষার কাগজপত্র নিয়ে নেয়। 

তিনি আরও বলেন, হামলাকারী আবুলের পরিবার ও তাদের স্বজনদের তিনজন আমার বিদ্যালয়ে চাকরি করছেন। এরপরেও তারা আমাকে আবুলের ছোট ভাইয়ের ছেলে ও ছোট ভাইয়ের বউকে নিয়োগ দিতে চাপ সৃষ্টি করেন। তাদের যদি না নেই তাহলে মারধরসহ নানা হুমকি দিতে থাকেন। আজকে (বুধবার) তারা আমাকে মারধর করেন। 

অভিযোগ অস্বীকার করে আবুল হোসেন বলেন, বুধবার সকালে বিদ্যালয়ের সামনে নিয়োগ বাণিজ্যর অভিযোগে নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন হচ্ছিল। নিয়োগ বিষয়ে এলাকার লোকজন মারধর করেছে বলে শুনেছি। ঘটনার সময় আমি উপজেলা পরিষদে ছিলাম।

তিনি আরও বলেন, আমি ওই বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য হিসেবে আছি। নিয়োগের এক সভায় সিদ্ধান্ত হয় সভাপতির ভাতিজা, প্রধান শিক্ষকের ভাগ্নি, বিদ্যালয়ের পরিচালনা কমিটির আরেকজন সদস্যের ভাতিজাকে নিয়োগ দেওয়া হবে। আমরা আমাদের জমিদাতার ভাতিজাকে নিয়োগ দেওয়ার জন্য বলেছিলাম। কিন্তু প্রধান শিক্ষক ১৫ লাখ টাকা চেয়েছিলেন। আমি ৫ লাখের কথা বলেছিলাম। কিন্তু তিনি আমাদের প্রস্তাব নাকচ করে দিয়ে অন্যজনকে বিপুল টাকার বিনিময়ে নিয়োগ দেওয়ার চেষ্টা করছিলেন। 

আটোয়ারী উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল ইসলাম বলেন, সকালে গাড়িতে করে আমাকে অফিসে দিয়ে গেছে আবুল হোসেন। পরে কি হয়েছে বলতে পারব না। ওই বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আবুল হোসেন।

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুসা মিয়া জানান, আমরা নিয়োগ নিয়ে মারধরের বিষয়টি শুনেছি। ভুক্তভোগী লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নাঈম/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়