ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

বিএনপি সমর্থকদের ভোটকেন্দ্রে যেতে নিষেধ করায় আ.লীগ নেতাকে জরিমানা

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৭, ১৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৩:৩৮, ১৪ ডিসেম্বর ২০২৩
বিএনপি সমর্থকদের ভোটকেন্দ্রে যেতে নিষেধ করায় আ.লীগ নেতাকে জরিমানা

আব্দুর রউফ। ফাইল ফটো

টাঙ্গাইলের মির্জাপুরে বিএনপি সমর্থকদের ভোটকেন্দ্রে যেতে নিষেধ করায় ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রউফকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় নির্বাচনী আচরণবিধি প্রতিপালনে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমান তাকে এ জরিমানা করেন।

এর আগে, গত রোববার আব্দুর রউফ ফতেপুর উত্তরপাড়া গ্রামে একটি ধর্মীয় মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে বলেন, বিএনপির ভাইয়েরা নৌকায় ভোট না দিলে কেন্দ্রে যাওয়ার দরকার নাই। কারণ আমরা আওয়ামী লীগের দুইটি প্রার্থী। আমরাই ভোট দিয়ে যাকে মনোনীত করবো তিনিই এমপি হবেন। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে প্রতীক দিয়েছেন, তিনিই যদি এমপি হন তাহলে আমি অনেক কাজ করতে পারবো।

তিনি আরও বলেন, বিএনপি কিন্তু নির্বাচনে আসেনি, আওয়ামী লীগ নির্বাচনে এসেছে। আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভ, আরেকজন বিদ্রোহী প্রার্থী (মীর এনায়েত হোসেন মন্টু) দাঁড়িয়েছেন। তার অবস্থান আপনারা জানেন। তিনি অসুস্থ মানুষ, হঠাৎ করে উদ্যোগ নিয়েছেন।

জানা যায়, ২০১৭ সালে আব্দুর রউফ মিয়া ফতেপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হন। একই বছরের ২০ আগস্ট আওয়ামী লীগে যোগ দেন। ২০২১ সালে ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পান।

এর আগে, দীর্ঘদিন ফতেপুর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন আব্দুর রউফ। এরপর তিনি ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বও পালন করেন। দায়িত্ব পালনের সময় বিএনপির সরকারবিরোধী জ্বালাও-পোড়াও আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখেন তিনি।

ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ মিয়া বলেন, আমার বিরুদ্ধে লোক আছে। আমি তো এমপির পক্ষে (আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভ) নির্বাচন করছি। যারা স্বতন্ত্র প্রার্থীর পক্ষে (মীর এনায়েত হোসেন মন্টু) নির্বাচন করছে, তারা আমার বক্তব্য কেটে ফেসবুকে ছেড়েছে।

ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ লিটন বলেন, যে কোনো ভোটার ভোট দিতে কেন্দ্রে আসতে পারেন। বিএনপি সমর্থকদের ভোট কেন্দ্রে না আসার ব্যাপারে মন্তব্য করা সভাপতির ঠিক হয়নি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমান জরিমানা প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে মোট ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে, আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নির্বাচন করছেন খান আহমেদ শুভ। অপরদিকে, আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে নির্বাচন করছেন মীর এনায়েত হোসেন মন্টু।

কাওছার/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়