ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

মাদারীপুরে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, হাসপাতাল ভাঙচুর

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ১৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৬:৩৩, ১৪ ডিসেম্বর ২০২৩
মাদারীপুরে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, হাসপাতাল ভাঙচুর

মাদারীপুর শহরের কলাতলা এলাকায় এক প্রসূতি ভুল চিকিৎসায় মারা যাওয়ার অভিযোগে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ভাঙচুর চালিয়েছে স্থানীয়রা।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরের দিকে এই ভাঙচুর হয়েছে। স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানা গেছে, দুপুরে মাদারীপুর শহরের কলাতলা এলাকার মনু বেপারীর স্ত্রী লাকি আক্তারের (৩০) প্রসব বেদনা উঠলে বুধবার রাতে মাদারীপুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নিয়ে যান। সেখানকার কর্তব্যরত ভিজিটর তাসলিমা বেগম একটি কন্যা শিশু প্রসব করান।

পরবর্তীতে রোগী লাকি বেগমকে গুরুতর অসুস্থ দাবি করে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে পাঠানো হয়। সদর হাসপাতাল থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পরবর্তীতে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে লাকি আক্তার মারা যায়।

রোগীর স্বজনদের অভিযোগ, হাসপাতালের ভিজিটর তাসলিমা বেগম রোগী লাকির নাড়িভুরি টেনে ছিড়ে ফেলেছে। যার ফলে লাকি মারা গেছে। পরে এই ঘটনায় স্থানীয় লোকজন উত্তেজিত হয়ে মাদারীপুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ভাঙচুর চালায়।

হাসপাতাল ভাঙচুরের ঘটনা শুনে মাদারীপুর থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

নিহত নারীর স্বামী মনু বেপারী বলেন, আমার স্ত্রীকে তাসলিমা মেরে ফেলেছে। মারা যাওয়ার পর তাকে দাফন করার আগে গোসল করানোর সময় মহিলারা দেখেন আমার স্ত্রীর নাড়িভুরি টেনে ছিড়ে ফেলেছে। নাড়িভুরি টেনে ছিড়ে ফেলার কারণেই আমার স্ত্রী মারা গেছে। আমি তাসলিমার বিচার চাই।

মাদারীপুর সদর থানার ওসি এ এইচ এম সালাউদ্দিন বলেন, হাসপাতাল ভাংচুরের ঘটনা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এখন পরিবেশ স্বাভাবিক।

মাদারীপুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রের প্রধান ডা. আমেনা খাতুন বলেন, ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ সঠিক নয়। এখানকার ভিজিটর সঠিক চিকিৎসাই দিয়েছে।

বেলাল/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়