ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

কুমিল্লায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার ৫

কুমিল্লা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১০, ১৫ ডিসেম্বর ২০২৩  
কুমিল্লায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার ৫

কুমিল্লার চান্দিনা উপজেলায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার আবদুল মান্নান এ তথ্য জানিয়েছেন। এর আগে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর)দিবাগত রাত ৩ টায় চান্দিনার বাতাঘাষি ইউনিয়ন এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা হলেন, কুমিল্লা জেলার তিতাস থানার রঘুনাথপুর এলাকার মিজান মিয়ার ছেলে হযরত আলী (৩৮), একই এলাকার শাহ আলমের ছেলে মো. হাসান (২২), মহিচাইল বাগমারা এলাকার মো. মোসলেমের ছেলে রুহুল আমিন(৩৮), পরছঙ্গা এলাকার মৃত আ. রব এর ছেলে মো. কাউসার (৪০), ব্রাহ্মণপাড়া উপজেলার পূর্ব পোমকাড়া এলাকার মো. লতিফের ছেলে মো. জহির (৪২)।

পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, আসামিরা ডাকাতি করার উদ্দেশ্যে সমবেত হয়েছিলো। তারা মহাসড়কে চলমান গাড়িতে রড নিক্ষেপ করে ডাকাতি সংঘটন করে থাকে। এ ক্ষেত্রে তারা টার্গেট গাড়িতে (মাইক্রো, প্রাইভেটকার) সড়কের পাশ থেকে রড/লোহার পাইপ ইত্যাদি নিক্ষেপ করে বিকট শব্দ সৃষ্টি করে ড্রাইভার ও যাত্রীদের আতংকগ্রস্ত করে গাড়ি থামাতে বাধ্য করে এবং ডাকাতি করে থাকে। 

এ ছাড়াও আসামিরা কুমিল্লা জেলাসহ আশপাশের জেলার বিভিন্ন এলাকায় বিভিন্ন সময় বসত ঘরে ডাকাতিসহ গবাদি পশু চুরি করে বলে স্বীকার করেছে। তাদের কাছ থেকে ৩টি লোহার রড, ২টি ছোরা, ১টি এসএস পাইপ সংযুক্ত মোটর সাইকেলের চেইন পিনিয়াম দিয়ে তৈরি দেশীয় অস্ত্র, ১টি হাতল যুক্ত এসএস পাইপ উদ্ধার করে পুলিশ। 

জানা যায়, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে এর আগেও একাধিক ডাকাতির মামলা রয়েছে। এই ঘটনায় চান্দিনা থানায় মামলা দায়ের করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস) আশফাকুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসানসহ আরো অনেকে।

রুবেল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়