ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

বান্দরবানে পর্যটকদের ভিড় 

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫২, ১৫ ডিসেম্বর ২০২৩  
বান্দরবানে পর্যটকদের ভিড় 

এক বছরেরও বেশি সময় ধরে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ), ভয়াবহ বন্যা ও রাজনৈতিক সমস্যার কারণে অনেকটা পর্যটক শূন্য ছিল বান্দরবান। তবে, এবার সরকারি ছুটিতে জেলার পর্যটন কেন্দ্রগু‌লো‌তে ছু‌টে এসেছেন হাজারো পর্যটক। শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকেলে নীলাচল-মেঘলা পর্যটন কেন্দ্র ঘুরে ও পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে এতথ্য জানা যায়।

সংশ্লিষ্টরা জানায়, এক বছরেরও বেশি সময় ধরে কুকি-চিন, ভয়াবহ বন্যা ও পরবর্তীতে রাজনৈতিক সমস্যার কারণে অনেকটা পর্যটক শূন্য হয়ে পড়েছিল পাহাড় কন্যা খ্যাত পর্যটন নগরী বান্দরবান। এতে চরম ক্ষতিগ্রস্ত হয়েছিলেন বান্দরবানের পর্যটন ব্যবসায়ীরা। তবে, সাপ্তাহিক ছুটি ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে আশানুরূপ পর্যটকের সাড়া মিলেছে।

হোটেল গার্ডেন সিটি’র মালিক মো. জাফর উল্লাহ জানান, দীর্ঘদিন গ্রাহক শূন্যতার পর আজ তার হোটেলের ৭০ শতাংশ কক্ষ বুকিং হয়েছে। পর্যটকদের আগমনে ধারাবাহিকতা বজায় থাকলে আগের ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে নিতে পারবেন বলে প্রত্যাশা করছেন তিনি 

মেঘলা পর্যটন কেন্দ্রের টিকেট কাউন্টার সূত্রে জানা যায়, সকাল থেকে প্রায় ৯০০ ভ্রমণকারী এই পর্যটন কেন্দ্রে প্রবেশ করেছেন। 

নীলাচল পর্যটন কেন্দ্রের টিকেট কাউন্টারের দায়িত্বে থাকা সুমি ত্রিপুরা জানান, দীর্ঘদিন পর আজ সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রায় ২ হাজার ভ্রমণকারী নীলাচল পর্যটন কেন্দ্রে প্রবেশ করেছেন।

বান্দরবান জিপ-মাইক্রোবাস মালিক সমিতির কাউন্টারের দ্বায়িত্বে থাকা কামাল হোসেন জানান, সকাল থেকে প্রতি গাড়িতে ১৩ জন হিসেবে প্রায় ১৫০টিরও বেশি পর্যটকবাহী গাড়ি বান্দরবানের বিভিন্ন পর্যটন স্পটের উদ্দেশ্যে স্টেশন ছেড়ে গেছে।

বান্দরবান ট্যুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার আইচ জানান, দীর্ঘদিন পর বান্দরবানের পর্যটন কেন্দ্রগুলো পর্যটকদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে। আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তায় সব পর্যটন কেন্দ্রে পোশাকে ও সাদা পোশাকে পুলিশ সদস্যরা কাজ করছেন। আগত পর্যটকরা যাথে হয়রানির শিকার না হন সে জন্য পর্যটন সংশ্লিষ্ট সব ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়েছে।

চাইমং/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়