ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ১৬ ডিসেম্বর ২০২৩  
গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে গোপালগঞ্জে শুরু হয় বিজয় দিবসের আনুষ্ঠানিকতা।

দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে প্রথমে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম।

এরপর পুলিশ সুপার আল-বেলী অফিফা, জেলা ও উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কৃষি গবেষণা ইনস্টিটিউট, জেলা পরিষদ, গোপালগঞ্জ ও টুঙ্গিপাড়া পৌরসভাসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্য এবং ৩০ লাখ শহীদদের আত্মার শান্তি কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘায়ু কমনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

এছাড়া ভোর সাড়ে ৬টায় দেওয়া হয় তোপধ্বনি। এরপর শেখ কামাল ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করে জেলা ও পুলিশ প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও সাধারণ মানুষ।

পরে কামাল ক্রিকেট স্টেডিয়ামে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম প্রধান অতিথি হিসাবে এ কুচকাওয়াজের উদ্বোধন করেন। এ কুচকাওয়াজে জেলার বিভিন্ন শিক্ষা ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করে এবং মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শন করে।

এছাড়া জেলার টুঙ্গিপাড়া, কোটালীপাড়া, কাশিয়ানী ও মুকসুদপুরেও মহান বিজয় দিবসের কর্মসূচি পালিত হয়। 

/বাদল সাহা/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়