ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

লক্ষ্মীপুরে পতাকা অবমাননার প্রতিবাদ করায় মারধর, আটক ১২ 

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৩, ১৬ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৩:৩৬, ১৬ ডিসেম্বর ২০২৩
লক্ষ্মীপুরে পতাকা অবমাননার প্রতিবাদ করায় মারধর, আটক ১২ 

লক্ষ্মীপুরে বিজয় দিবসে পতাকা অবমাননার প্রতিবাদ করায় দুই ভূমি সহকারী কর্মকর্তা হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা শহরের মোহাম্মদীয়া হোটেল বন্ধ করে দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় হোটেল কর্মচারীসহ ১২ জনকে আটক করে পুলিশ।

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে শহরের উত্তর তেমুহনী এলাকায় এ ঘটনা ঘটে।

হামলার শিকার ওমর ফারুক সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদের তহশিলদার এবং আরিফুর রহমান রায়পুর উপজেলার চরবংশী ইউনিয়ন পরিষদের তহশিলদার। তাদের দুজনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আটকদের নাম-পরিচয় পাওয়া যায়নি। 

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, বিজয় দিবস উপলক্ষে শহরের বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। উত্তর তেমুহনী এলাকায় মোহাম্মদীয়া হোটেল কর্তৃপক্ষ নিয়ম না মেনে জাতীয় পতাকা উত্তোলন করে। এ সময় হোটেলে খেতে এসে পতাকার অবমাননার প্রতিবাদ করেন তহশিলদার ফারুক। এতে হোটেল ম্যানেজার রাকিবের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে চড় দেন তিনি। এতে হোটেলের শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে ফারুকের উপর হামলা চালায়। এ সময় সহকর্মীকে বাঁচাতে গেলে তহশিলদার আরিফুর রহমানও হামলার শিকার হন। পরে স্থানীয়রা তাদের দুজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

এ দিকে জাতীয় পতাকা অবমাননার ঘটনায় ক্ষুব্ধ হয়ে ওঠেন স্থানীয়রা। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় পুলিশ ওই হোটেলের ১২ কর্মচারীকে আটক করে থানায় নিয়ে যায়।

সদর থানার উপ-পরিদর্শক ওলি উল্ল্যাহ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। 

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান জানান, বিষয়টি খুবই দুঃখজনক। তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছি। এটি ফৌজদারি অপরাধ। এ ঘটনায় নিয়মিত মামলা নিতে সদর থানাকে বলা হয়েছে।

 

লিটন//

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়