ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

‘সন্তানের কাছে মা পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক’

শেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪১, ১৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১০:৪৭, ১৮ ডিসেম্বর ২০২৩
‘সন্তানের কাছে মা পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক’

শিক্ষার কোন বিকল্প নাই। সন্তানের জীবনের প্রথম শিক্ষার হাতেখড়ি মায়ের কাছ থেকেই শুরু হয়। মা একটি ছোট শব্দ হলেও মায়ের কাছে একজন সন্তান পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ, তেমনি একজন সন্তানের কাছে মা পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক, মা গুরুত্বপূর্ণ অধ্যায়, মা একটি জীবন, মা একটি পৃথিবী, মা তার সন্তানের জন্য ইহকাল, পরকাল। একজন সুশিক্ষিত মা পারেন একটি শিক্ষিত জাতির জন্ম দিতে। মা একটু সচেতন হলেই সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে পারেন। 

শেরপুরের ঝিনাইগাতী সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশে বক্তারা এ কথা বলেন। এই সমাবেশে পুরস্কৃত করা হয়েছে ৫০ জন মেধাবী শিক্ষার্থীকে।

রোববার (১৭ ডিসেম্বর) বিদ্যালয়ের হলরুমে ‘মানসম্মত প্রাথমিক শিক্ষা ও মায়েদের সচেতনতা’ বৃদ্ধির লক্ষ্যে এ মা সমাবেশের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান।

মা সমাবেশে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের অভিভাবক ডা. সাদিয়া আফরিন। এতে বিদ্যালয়ের কল্যাণ সমিতির সভাপতি মো. সাইফুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য দেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. নুরনবী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা বেগম, বিদ্যালয় পরিচালনা কমিটির সহসভাপতি ফজিলা খাতুন শারমিন, ইউপি সদস্য ও সাংবাদিক মো. জাহিদুল হক মনির প্রমুখ।

সমাবেশে বক্তারা সন্তানের পড়ালেখায় মায়েদের আরও দায়িত্বশীল হওয়ার অনুরোধ জানান। সমাবেশ শেষে শ্রেণিভিত্তিক ১০জন করে মোট ৫০ জন মেধাবী শিক্ষার্থীকে পুরস্কার দেওয়া হয়।

তারিকুল ইসলাম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়