ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

আ.লীগ প্রার্থী প্রটোকল নিয়ে প্রচারণা চালাচ্ছেন: ব্যারিস্টার সুমন

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৭, ১৮ ডিসেম্বর ২০২৩  
আ.লীগ প্রার্থী প্রটোকল নিয়ে প্রচারণা চালাচ্ছেন: ব্যারিস্টার সুমন

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন

হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে ঈগল প্রতীক পেয়েছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা দেবী চন্দ।

প্রতীক পেয়ে উপস্থিত সাংবাদিকদের ব্যারিস্টার সুমন বলেন, আমি ঈগল পাখি প্রতীক পেয়েছি। পাখির মধ্যে একমাত্র ঈগল যে ঝড়ের মধ্যেও নিচে নেমে আশ্রয় নেয় না। তুফান-ঝড়ের মধ্যেও উপরে উঠে যায়।

তিনি আরও বলেন, হবিগঞ্জ-৪ একটি গুরুত্বপূর্ণ আসন। বর্তমানে এই আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. মাহবুব আলী (বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী)। আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমার এলাকার বিভিন্ন জায়গায় ঘুরে বেড়িয়েছি। আমার কাছে মনে হয়েছে যে আমি ব্যাপক সাড়া পেয়েছি, এটা আমার জন্য আশীর্বাদ।

মো. মাহবুব আলী এখনো মন্ত্রীর প্রটোকলে প্রচারণা চালাচ্ছেন অভিযোগ করে ব্যারিস্টার সুমন বলেন, অন্যান্য আসনে একজন প্রার্থী আরেকজন প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করছেন। কিন্তু আমি শুধু একজন প্রার্থীর বিরুদ্ধে না, একজন মন্ত্রী যিনি এখনো প্রটোকল নিয়ে আছেন, তার বিরুদ্ধে নির্বাচন করছি। উনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী, এখনো পুলিশের গাড়ি ব্যবহার করছেন। পুলিশ দেখলেই সাধারণ মানুষের মাঝে ভয় কাজ করে। একজন কর্মকর্তাকে এখনো আমি বিষয়টি নিশ্চিত করার জন্য জিজ্ঞাসা করেছি যে, আমি কি একজন প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করবো নাকি একজন প্রটোকলওয়ালা মন্ত্রীর বিরুদ্ধে নির্বাচন করছি?

শেখ হাসিনার মিশন বাস্তবায়ন করতেই নির্বাচনে অংশগ্রহণ করেছেন জানিয়ে তিনি বলেন, এখানে আমার এমপি হওয়ার চেয়েও গুরুত্বপূর্ণ হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে মিশন, একটি উৎসবমুখর ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হওয়া যাতে ভোটাররা নির্বিঘ্নে এসে ভোট দিতে পারেন সেজন্য আমার যা যা করা দরকার সব করবো। আমি বিশ্বাস করি উপরে আল্লাহ আর নিচের জনগণ আমার শক্তি। এই দুই শক্তিকে কাজে লাগিয়ে জননেত্রী শেখ হাসিনার মিশন পূরণ করতে পারব।

ভোটারদের সাড়া প্রসঙ্গে ব্যারিস্টার সুমন বলেন, আমি যদি ২০ ভাগ আমার ভালোবাসার মানুষ পেয়ে থাকি, আর বাকি ৫০ ভাগ পেয়েছি মাননীয় মন্ত্রী (মাহবুব আলী) ও তার লোকজন দ্বারা বিভিন্নভাবে নির্যাতিত-নিপীড়িত হওয়া। এই ৫০ আর আমার ২০ ভাগ মিলে মোটামুটি ৭০ ভাগ মানুষের ভালোবাসা পাব বলে আমার ধারণা।

হবিগঞ্জ-৪ আসনে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনসহ ৯ জন প্রার্থী ভোটযুদ্ধে অংশগ্রহণ করছেন। অন্য প্রার্থীরা যেসব প্রতীক পেলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মো. মাহবুব আলী ‘নৌকা’, জাতীয় পার্টির প্রার্থী আহাদ উদ্দিন চৌধুরী ‘লাঙ্গল’, বাংলাদেশ কংগ্রেসের মো. আল আমিন ‘ডাব’, ইসলামী ঐক্যজোট বাংলাদেশের আবু ছালেহ ‘মিনার’, বিএনএমের মো. মুখলেচুর রহমান ‘নোঙ্গর’, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. আব্দুল মুমিন ‘চেয়ার’ এবং বাংলাদেশ সাংস্কৃতিক ঐক্যজোটের মো. রাশেদুল ইসলাম খোকন ‘ছড়ি’ প্রতীক পেয়েছেন।

মামুন/ফয়সাল


সর্বশেষ

পাঠকপ্রিয়