ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

চট্টগ্রামে পাকিস্তানি জার্সি গায়ে শহীদ মিনারে ভাঙচুর, যুবক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ১৯ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৪:১৬, ১৯ ডিসেম্বর ২০২৩
চট্টগ্রামে পাকিস্তানি জার্সি গায়ে শহীদ মিনারে ভাঙচুর, যুবক গ্রেপ্তার

চট্টগ্রাম জেলার মিরসরাইয়ে পাকিস্তানের জার্সি পরে শহীদ মিনার ভাঙচুরের অভিযোগে মো. আব্দুর রহিম প্রকাশ হৃদয় (২২) নামে এক যুবককে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ। 

সোমবার জোরারগঞ্জ থানা পুলিশ এই যুবককে সংশ্লিষ্ট মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করে। আদালত তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন। এর আগে গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের দিন শহীদ মিনারে ভাঙচুর চালায় এই যুবক। পরদিন সন্ধ্যায় এই যুবককে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। 

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল হারুন এর সত্যতা নিশ্চিত করেছেন। 

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে মিরসরাই উপজেলার জোরারগঞ্জ ইউনিযনের বামন সুন্দর এফএ উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। দুপুরে যখন কেউ ছিলো না তখন আব্দুর রহিম প্রকাশ হৃদয় পাকিস্তানের জার্সি গায়ে দিয়ে এবং জুতা পরেই শহীদ মিনারে উঠে ফুলগুলো ফেলে দেয় এবং শহীদ মিনার ভাঙচুর করে। 

এ ঘটনায় ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কাটাছড়া ইউনিয়নের সাধারণ সম্পাদক নাফিজ মোহাম্মদ রুবাইয়াত বাদি হয়ে জোরারগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পর ১৭ ডিসেম্বর  অভিযান চালিয়ে হৃদয়কে গ্রেপ্তার করে জোরারগঞ্জ থানা পুলিশ। 

গ্রেপ্তারকৃত হৃদয় কাটাছরা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বামন সুন্দর এলাকার ইমন আলী বলি বাড়ির অলি উল্ল্যাহ প্রকাশ শাহাব মিয়ার ছেলে।

রেজাউল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়