ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ভোটার নিয়ে কথা বলার আপনারা কে: যুক্তরাষ্ট্রকে লিটন

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪২, ১৯ ডিসেম্বর ২০২৩  
ভোটার নিয়ে কথা বলার আপনারা কে: যুক্তরাষ্ট্রকে লিটন

বাংলাদেশের নির্বাচনে কত শতাংশ ভোটার আসবে, তা নিয়ে কথা বলার যুক্তরাষ্ট্র কে- এমন প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও দলের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন। 

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আসাদুজ্জামান আসাদকে বিজয়ী করার লক্ষ্যে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে আয়োজিত এক নির্বাচনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রশ্ন তোলেন।

মোহনপুর গার্লস ডিগ্রি কলেজ মাঠে আয়োজিত এ সভায় খায়রুজ্জামান লিটন বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র বলেছে, নির্বাচন হতে হবে অংশগ্রহণমূলক, স্বচ্ছ, সুষ্ঠু ও নিরপেক্ষ। যে ইউরোপ-আমেরিকায় নির্বাচনের সময় ১৫ থেকে ২০ শতাংশ মানুষ ভোট দেয়, তারা কি না বলছে, ৫০ থেকে ৬০ শতাংশ মানুষ ভোট দিলে বুঝবো জনগণ অংশ নিয়েছে। এ কথা বলার আপনারা কারা? আগামী ৭ জানুয়ারি নির্বাচনে বাংলার মানুষ দলে দলে গিয়ে ভোট দেবে। সেটি আপনাদের দেখানোর জন্য নয়, মানুষ মনের টানে গিয়েই ভোট দেবে। মানুষ লাইনে দাঁড়িয়ে থেকে ভোট দেবে। যেভাবে সিটি করপোরেশন নির্বাচনে মানুষ ভোট দিয়েছিল।

রাজশাহী সিটি করপোরেশনের এই মেয়র বলেন, আমরা চেয়েছিলাম বিএনপি নির্বাচনে আসুক, নিবন্ধিত সকল রাজনৈতিক দল নির্বাচনে আসুক। নেত্রী শেখ হাসিনা বলেছিলেন, ওবায়দুল কাদের ভাই বারবার বলেছিলেন। কিন্তু তারা নির্বাচনে আসলেন না, সেটি তাদের বিষয়। নির্বাচন সংবিধান মোতাবেক হতে হবে, সেই অনুযায়ী নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেছে। ৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। যারা নির্বাচন ভণ্ডুল করে নির্বাচনকে বিতর্কিত করতে চায়, নির্বাচন যাতে না হয় সেই প্রেক্ষাপট তৈরি করতে চায়, তাদের রাজনৈতিক মারপ্যাঁচ দিয়ে শেখ হাসিনা বুঝিয়ে দিয়েছেন, ঘোল খাইয়ে দিয়েছেন। শেখ হাসিনাকে রাজনৈতিক খেলায় হারানো যায় না।

মোহনপুর উপজেলা যুবলীগের সভাপতি ইকবাল হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী আসাদুজ্জামান আসাদ। উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, আইন বিষয়ক সম্পাদক মোসাব্বিরুল ইসলাম, সাবেক প্রচার সম্পাদক কামরুজ্জামান, সদস্য হাবিবুর রহমান বাবু প্রমুখ।

কেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়