ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

স্লোগানে-মিছিলে মুখরিত সিলেট

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৮, ২০ ডিসেম্বর ২০২৩  
স্লোগানে-মিছিলে মুখরিত সিলেট

আনুষ্ঠানিকভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা শুরু করতে সিলেটে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর কিছুক্ষণের মধ্যে তিনি সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে জনসভায় যোগ দেবেন। প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে সিলেট এখন ঢাক—ঢোল, স্লোগান ও মিছিলের শহরে পরিণত হয়েছে। এরইমধ্যে ধমীর্য় গ্রন্থ পাঠের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়েছে।

প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রচারণা ও জনসভাকে কেন্দ্র করে সিলেট বিভাগের মনোনয়ন প্রত্যাশী, বর্তমান সংসদ সদস্য, আওয়ামী লীগের অনুসারী এবং নেতাকর্মীরা সিলেট নগরীকে স্লোগান ও মিছিলের শহরে পরিণত করেছেন। ঢাক—ঢোল, ব্যানার, ফেস্টুন ও পোস্টার নিয়ে হাজার হাজার মানুষ সমাবেশস্থলে যোগ দিচ্ছেন। এছাড়া মাইকিং করা হচ্ছে পুরো শহরে।

জনসভা এরই মধ্যে লোকে লোকারণ্য হয়ে গেছে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনও সার্কিট হাউজে অবস্থান করছেন। 

সিলেট সার্কিট হাউজে নামাজ ও মধ্যাহ্নের বিরতি শেষে দুপুর ২টা ৪০ মিনিটে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে যাবেন প্রধানমন্ত্রী। সেখানে উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। বিকাল ৩টায় একই মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী।

বিকালে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে জনসভার মধ্য দিয়ে শুরু হবে শেখ হাসিনার আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা। আসছে জাতীয় নির্বাচনকে ঘিরে প্রথম জনসভা হচ্ছে এটি। তাই জনসমাগমের মাধ্যমে এই জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে দলের নেতাকর্মীরা তৎপর।

গত নির্বাচনে সিলেটের ১৯টি আসনের মধ্যে ১৮টিতেই আওয়ামী লীগ বিজয়ী হয়। শুধু সিলেট—২ (বালাগঞ্জ—বিশ্বনাথ) আসনে গণফোরামের প্রার্থী মোকাব্বির হোসেন খান ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত হন। এর আগে ২০১৪ সালের নির্বাচেন বিভাগের ১৯টি আসনের মধ্যে  ১৫টিতে জয়লাভ করে আওয়ামী লীগ, চারটি আসন পায় জাতীয় পার্টি। আগামী নির্বাচনেও এই ধারাবাহিকতা ধরে রাখতে চায় আওয়ামী লীগ।

/স্বরলিপি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়