ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

র‌্যাব পরিচয়ে ইজিবাইক ছিনতাই, আটক ৯

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০০, ২০ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২১:০১, ২০ ডিসেম্বর ২০২৩
র‌্যাব পরিচয়ে ইজিবাইক ছিনতাই, আটক ৯

বাগেরহাটে র‌্যাব পরিচয়ে ইজিবাইক ছিনতাই চক্রের আটককৃত ৯ সদস্য

র‌্যাব পরিচয়ে ইজিবাইক ছিনতাই চক্রের ৯ সদস্যকে আটক করেছে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)। আইনি প্রক্রিয়া শেষে বুধবার (২০ ডিসেম্বর) বিকেলে আটককৃতদের আদালতে সোপর্দ করেছে পুলিশ।

অভিযানে ছিনতাই কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার, মোটরসাইকেল, চেতনানাশক ঔষধ, মোটরসাইকেলের ভুয়া ব্লু বুক, নগদ টাকা ও দু’টি ইজিবাইক উদ্ধার করা হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে পিবিআই বাগেরহাট কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে বাগেরহাট পিবিআই’র পুলিশ সুপার মোহাম্মদ আবদুর রহমান জানান, ঢাকা, গোপালগঞ্জ ও পটুয়াখালীসহ বিভিন্ন জেলা থেকে এই ছিনতাইকারীদের আটক করেন পিবিআই সদস্যরা।

আটককৃতরা হলেন- মো. আ. কাদের, মো. বসির উদ্দিন ওরফে সাগর, মো. মহিউদ্দিন, ডালিম, মো. ইমরান মোল্লা ওরফে ইমন, মো. সাইফুল ইসলাম ওরফে চান মিয়া সিকদার, বাচ্চু, মো. আমির ফকির ও রসুল আমিন। এদের বাড়ি গোপালগঞ্জ, নারায়ণগঞ্জসহ বিভিন্ন এলাকায়।

পুলিশ জানায়, গেল ৭ ডিসেম্বর পিরোজপুর জেলার নাজিরপুর বাস স্ট্যান্ডে যাত্রীর জন্য অপেক্ষায় ছিলেন আলম হাওলাদার নামের এক ইজিবাইক চালক। নিজেকে র‌্যাব পরিচয় দিয়ে মো. বসির উদ্দিন ওরফে সাগর নামের এক ব্যক্তি আলমের ইজিবাইকে ওঠেন। পিরোজপুর জেলার বিভিন্ন এলাকা ঘুরিয়ে আলমকে বাগেরহাটের একটি সড়কে নিয়ে আসেন। সেখানে ওৎপেতে থাকা চোর চক্রের অন্য সদস্যরা কৌশলে ইজিবাইকটি চুরি করে গোপালগঞ্জে নিয়ে চলে যায়। পরবর্তীতে ইজিবাইকটিকে বিক্রি করেন তারা। এ ঘটনায় ইজিবাইক চালক আলম হাওলাদার বাদী হয়ে মোরেলগঞ্জ থানায় অভিযোগ দেন।

বাগেরহাট পিবিআই’র পুলিশ সুপার মোহাম্মদ আবদুর রহমান বলেন, ইজিবাইক চালক আলমের অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে চোর চক্রের ৯ সদস্যকে আটক করা হয়েছে। তারা নিজেদেরকে র‌্যাব পরিচয় দেওয়ার পাশাপাশি নানা কৌশলে চালকের সাথে সম্পর্ক ভাল করতেন। জুসের সাথে চেতনা নাশক ঔষধ মিশিয়ে চালককে খাইয়ে ইজিবাইক ছিনতাই করতেন। আলমের ইজিবাইক চুরির ঘটনা অনুসন্ধান করতে গিয়ে আমরা আরও একটি ইজিবাইক চুরির ঘটনা উদঘাটন করি। জুসের সাথে চেতনানাশক মিশিয়ে চালককে খাইয়ে ওই ইজিবাইকটি ছিনতাই করেছিল চোর চক্রের সদস্যরা।

ইজিবাইক ও ব্যাটারিচালিত ভ্যানচালকদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে পুলিশ সুপার আরও বলেন, অপরিচিত ও দূরের যাত্রী বহনের ক্ষেত্রে পরিচয় যাচাইয়ের চেষ্টা করতে হবে। যদি সম্ভব হয়, যাত্রীদের ছবি নিকট আত্মীয়দের মোবাইল ফোনে পাঠিয়ে রাখবেন।
অপ্রাপ্ত বয়স্ক ও শিশুদের কাছে ভ্যান ও ইজিবাইক না দেওয়ারও অনুরোধ করেন তিনি।

শহিদুল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়