ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

স্বতন্ত্র প্রার্থী হওয়ায় সম্রাটকে অব্যাহতি, জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সম্পাদক বকুল

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৭, ২১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১০:০৯, ২১ ডিসেম্বর ২০২৩
স্বতন্ত্র প্রার্থী হওয়ায় সম্রাটকে অব্যাহতি, জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সম্পাদক বকুল

আনোয়ার সাদাত সম্রাট ও আবু সারোয়ার বকুল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাটকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়ে নির্বাচনকালে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আবু সারোয়ার বকুলকে। 

বুধবার (২০ ডিসেম্বর) রাতে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এক পথসভায় বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন এ তথ্য জানান।

রেলমন্ত্রী বলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এমতাবস্থায় তার পক্ষে দলীয় কার্যক্রম পরিচালনা করা সম্ভব হচ্ছে না। তাই আমরা সিদ্ধান্ত গ্রহণ করেছি, তার জায়গায় দলের সিনিয়র যুগ্ম সম্পাদক আবু সারোয়ার বকুল পরবর্তী আমাদের দলীয় সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে যাবেন।

এ সময় পঞ্চগড়-১ আসনের আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাঈমুজ্জামান ভুঈয়া মুক্তা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম পল্লব, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, পঞ্চগড় পৌর আওয়ামী সাধারণ সম্পাদক এসএম হুমায়ূন কবীর উজ্জ্বলসহ জেলা, উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ ঘোষণার পরই আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা উল্লাসে ফেটে পড়েন। পরে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু সারোয়ার বকুলকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন দলীয় নেতাকর্মীরা। মিষ্টি বিতরণও করা হয়। 

এর আগে, দলীয় কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পঞ্চগড় চিনিকল মাঠের জনসভা উপলক্ষে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয় বলে জানা গেছে। 

এদিকে, এ ঘটনায় জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। অনেকে এ ঘোষণাকে জেলা আওয়ামী লীগের সভাপতি ও রেলপথ মন্ত্রীর স্বেচ্ছাচারিতা বলে মনে করছেন।

জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু সারোয়ার বকুল বলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবারের নির্বাচনে প্রার্থী হওয়াতে আমাদের সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য আমাকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। আমি প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে ও নৌকার প্রার্থীতে বিজয়ী করতে কাজ করে যাবো।

জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও পঞ্চগড়-১ আসনের বর্তমান সাংসদ মজাহারুল হক প্রধান বলেন, আসলে এ বিষয়ে আমাকেও কিছু জানানো হয়নি। এটি দলীয় সভাপতির একক সিদ্ধান্ত ও স্বেচ্ছাচারিতা। তিনি এটা কখনোই করতে পারেন না।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্বতন্ত্র প্রার্থী আনোয়ার সাদাত সম্রাট বলেন, আমি ঢাকায় কথা বলেছি। তারা ফেডাপ। বলা হয়েছে, তিনি এটা দেওয়ার কে? একমাত্র প্রধানমন্ত্রী ছাড়া আর কারো কোনও পাওয়ার নেই। এটি সম্পূর্ণ অবৈধ। একজন সভাপতি একজন সাধারণ সম্পাদককে বাদ দিয়ে অন্য কাউকে দায়িত্ব দিতে পারেন না। সংগঠনের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য এ কাজটি করা হয়েছে। এটা সভাপতির নিজের মনগড়া এবং সংগঠনবিরোধী সিদ্ধান্ত। আমি এর তীব্র প্রতিবাদ জানাই।

আবু নাঈম/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়