ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

প্রার্থিতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদ

ফেনী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ২১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৪:০৯, ২১ ডিসেম্বর ২০২৩
প্রার্থিতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদ

উচ্চ আদালতের আদেশে প্রার্থিতা ফিরে পেয়েছেন ফেনী-৩ (দাগনভূঞা-সোনাগাজী) আসনের স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম আজাদ (এ কে আজাদ)। বুধবার (২০ ডিসেম্বর) জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার তার হাতে ট্রাক প্রতীক তুলে দেন।

মনোনয়ন বৈধতা পেয়ে স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদ বলেন, আমি নৌকার মনোনয়নপ্রত্যাশী ছিলাম। পরে আমি একজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনি মাঠে রয়েছি। সোনাগাজী ও দাগনভূঞাবাসীর ব্যাপকভাবে সাড়া পাচ্ছি। নির্বাচিত হলে আমি তরুণদের প্রাধান্য দেব। আমি দীর্ঘদিন প্রবাস জীবন কাটিয়েছি। টাকা-পয়সার কোনও চাওয়া আমার নেই। নির্বাচিত হলে জনগণকে সরকারের সর্বোচ্চ সুযোগ-সুবিধা দিতে চাই।

তিনি বলেন, এ আসনে নৌকার প্রার্থী নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী হওয়ার জন্য। মানুষ পরিবর্তন চায়। সে হিসেবে আমি জনগণকে সাথে নিয়ে ভোটের মাঠে শেষ পর্যন্ত থাকতে চাই। নির্বাচন কমিশন অবাধ-সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করতে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। আমি শেষ পর্যন্ত মাঠে থাকতে চাই।

এলাকার ভোটার হারুন রশীদ বলেন, আমরা নৌকার সমর্থক। যেহেতু নৌকার প্রার্থী নেই, স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদ ট্রাক প্রতীক নিয়ে নির্বাচন করছে। আমরা তার পক্ষেই থাকব।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নৌকার মনোনয়নপ্রত্যাশী ছিলেন এ কে আজাদ। পরবর্তীতে তিনি স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন। মনোনয়ন যাচাই-বাছাই শেষে জেলা রিটার্নিং কর্মকর্তা প্রার্থিতা বাতিল করলে তিনি নির্বাচন কমিশনে আপিল করেন। নির্বাচন কমিশন সে আপিল খারিজ করে দিলে পরবর্তীতে হাইকোর্টে আপিল করে প্রার্থিতা ফিরে পান তিনি। তিনিসহ আরও একজন স্বতন্ত্র প্রার্থী রিন্টু আনোয়ার প্রার্থিতা ফিরে পাওয়ায় ফেনী-৩ আসনে প্রার্থীর সংখ্যা দাঁড়াল ৯ জনে।

সাহাব উদ্দিন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়