ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

আ.লীগের সঙ্গে জাপার আসন ভাগাভাগি হয়নি: জিএম কাদের

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৮, ২৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৫:২৫, ২৩ ডিসেম্বর ২০২৩
আ.লীগের সঙ্গে জাপার আসন ভাগাভাগি হয়নি: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টির জোট বা আসন ভাগাভাগি হয়নি। নির্বাচন বৈধতার স্বার্থে আওয়ামী লীগ নিজের থেকে জাতীয় পার্টিকে কিছু আসন ছেড়ে দিয়েছে।

সরকার বৈধতার জন্য জাতীয় পার্টির সাথে আলাপ আলোচনা করে নির্বাচনে এনেছে। নির্বাচনি পরিবেশ শেষ পর্যন্ত ভালো না হলে জাতীয় পার্টি অন্য পদক্ষেপ নেবে বলেও জানান তিনি।

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে রংপুর সেন্ট্রাল রোডের দলীয় কার্যালয়ে কর্মী সভায় এসব কথা বলেন জিএম কাদের।

এ সময় তিনি আরো বলেন, অতীতে আওয়ামী লীগের কাছ থেকে বঞ্চিত হয়েছে জাতীয়পার্টি। আওয়ামী লীগের প্রতি ক্ষোভ রয়েছে। তবে সুষ্ঠু নির্বাচন প্রসঙ্গে কাদের বলেন, যেহেতু আওয়ামী লীগের ক্ষমতা হারানোর ঝুঁকি নেই, তাই নির্বাচন সুষ্ঠু হবে ধারণা করছি।

জিএম কাদের আরও বলেন, আজ জাতীয় পার্টির দুর্গখ্যাত আমার বড় ভাইয়ের রংপুর-৩ আসনে আমি প্রার্থী হয়ে আনুষ্ঠানিক নির্বাচনি প্রচারণা শুরু করলাম। রংপুর আমার প্রাণের শহর। এখানে আমি শিশু, শৈশব, যৌবনকাল পার করেছি। তাই এই শহরের স্মৃতি ভুলতে পারি না। মৃত্যুর পরও আমি এই শহরে থাকতে চাই। রংপুরবাসীর প্রতি আমরা কৃতজ্ঞ। ২০০১ সালেও সব ষড়যন্ত্র রুখে দিয়ে রংপুর-৩ আসনের মানুষ আমাকে বিপুল ভোটে জয়ী করেছিল। সেই ঋণ শরীরের চামড়া দিয়েও শোধ করতে পারব না। 

বিএনপি প্রসঙ্গে জিএম কাদের বলেন, বিএনপি দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছে। এখন তারা নির্বাচন বর্জনের আন্দোলনে অগ্রসর হচ্ছে। সরকার এসবের বিরুদ্ধে অনড়। আর আমরা জাতীয় পার্টি ছিলাম স্বতন্ত্র অবস্থানে। ১৭ নভেম্বর তফসিল ঘোষণার পর বিএনপির সেই আন্দোলন ঝিমিয়ে যাচ্ছে, অপর দিকে মানুষ এখন নির্বাচনমুখী হচ্ছে। তাই সংসদে আমাদের থাকার কারণে এবং জাতীয় পার্টির প্রতি সরকারের আন্তরিকতায় আমরা নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে সকালে পল্লী নিবাসে পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বড় ভাই প্রয়াত হুসেইন মোহাম্মদ এরশাদের কবর জিয়ারত করেন জিএম কাদের। পরে রংপুর জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে কর্মীদের সাথে মতবিনিময় শেষে আনুষ্ঠানিকভাবে প্রচারণায় নামেন তিনি। 

এ সময় রংপুর সিটি কর্পোরেশনের মেয়র ও দলের কো চেয়ারম্যান মুস্তাফিজার রহমান মোস্তফা, ভাইস চেয়ারম্যান এস এম ইয়াসির ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

 

আমিরুল/তারা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়