ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ফেনীর ২৮ কিলোমিটার রেলপথ পাহারা দিচ্ছে আনসার ও গ্রাম পুলিশ

ফেনী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৭, ২৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৬:৩৮, ২৩ ডিসেম্বর ২০২৩
ফেনীর ২৮ কিলোমিটার রেলপথ পাহারা দিচ্ছে আনসার ও গ্রাম পুলিশ

নাশকতা রোধে ফেনীতে ঢাকা-চট্টগ্রাম রেলপথের ২৮ কিলোমিটার পাহারা দিচ্ছেন আনসার ও গ্রাম পুলিশ। চলমান রাজনৈতিক সংকটে রেলপথ রক্ষা করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে শনিবার (২৩ ডিসেম্বর) ফেনী রেল স্টেশন পরিদর্শনকালে জানিয়েছেন আনসার ভিডিপি ফেনীর পরিচালক (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) মো. জানে আলম সুফিয়ান। 

গতকাল শুক্রবার থেকে নাশকতা ঠেকাতে ১৫টি পয়েন্ট ও ৫টি রেল স্টেশন পালা করে দিন-রাত ২৪ ঘণ্টা ২ জন আনসার সদস্য ও ৩ জন গ্রাম পুলিশ দায়িত্ব পালন করতে শুরু করেছেন।

জানে আলম সুফিয়ান জানান, ফেনীতে এখনো রেলপথে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। রেলপথে ট্রেন ও জনসাধারণের জানমালের রক্ষার্থে আনসার-গ্রাম পুলিশ সদস্যদের নিয়োগ দেওয়া হয়েছে। রাত দিন ২৪ ঘণ্টার দুই শিফটে আনসার ও গ্রাম পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এসব আনসার সদস্যরা রেলপথে দায়িত্ব পালন করবেন। 

ধর্মপুত্র ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাদাত হোসেন শাকা বলেন, সারাদেশে বিএনপি-জামায়াত রাজনৈতিক আন্দোলনের নামে নাশকতা শুরু করেছে। তাদের নাশকতা থেকে রেলপথ রক্ষায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২ জন আনসার সদস্যের সঙ্গে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ৩ জন গ্রাম পুলিশ দেওয়া হয়েছে। তারা ৫ জন করে ২ শিফটে রেলপথ পাহারা দিচ্ছেন। পাশাপাশি মাঠে রয়েছে ছাত্রলীগ-যুবলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শর্শদি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জানে আলম জানান, নাশকতা ঠেকাতে ছাত্রলীগ যুবলীগ সার্বক্ষণিক মাঠে রয়েছে। বিশেষ করে ঢাকা-চট্রগ্রামের ফতেহপুরে সড়ক ও রেলপথে নাশকতা ঠেকাতে ইউনিয়ন পরিষদের পক্ষে দুটি অস্থায়ী টিম পালাক্রমে অবস্থানে রয়েছে। এছাড়া শর্শদি রেলস্টেশনে একটি টিম দায়িত্ব পালন করছে। যে কোনো নাশকতা ঠেকাতে প্রশাসনের পাশাপাশি আমরা সবসময় সোচ্চার রয়েছি।

ফেনী রেলওয়ে পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. জাহাঙ্গীর আলম জানান, ফেনীর ২৮ কিলোমিটার রেলপথ অংশে ৫টি ইউনিয়ন পরিষদ রয়েছে। এগুলো হল- গোপাল, ফাজিলপুর, কালিদহ, শর্শদি ও ধর্মপুর ইউনিয়ন। রেলপথ নিরাপদ রাখতে আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিরা সতর্ক অবস্থানে রয়েছেন। নাশকতা ঠেকাতে আনসার, পুলিশ ও বিভিন্ন সংস্থা দায়িত্ব পালন করছে।

সাহাব/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়