ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্সে নির্বাচন কমিশন: ইসি রাশেদা

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৮, ২৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৭:৪০, ২৩ ডিসেম্বর ২০২৩
বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্সে নির্বাচন কমিশন: ইসি রাশেদা

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের আচরণবিধি সংযতভাবে মেনে কাজ করতে হবে। ভোটারদের জন্য আইন করা হয়েছে, তারা যেন ভয় না পায়, নির্বিঘ্নে ভোট দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

শনিবার (২৩ ডিসেম্বর) বিকেলে সিরাজগঞ্জে ৬টি আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী, আইনশৃঙ্খলা বাহিনী ও মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

রাশেদা সুলতানা সাংবাদিকদের বলেন, ভোটাররা কোনো প্রকার বাধা ছাড়া ভোট কেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকেই ভোট দিতে পারবেন। আচরণবিধির প্রেক্ষিতে অনুসন্ধান কমিটি রয়েছে। তারা বিভিন্ন সময় মাঠ পর্যায়ে তদন্ত করছেন। আমরা ব্যবস্থা নিয়েছি। কেউ যদি আচরণ ভঙ্গ করে তদন্ত কমিটির তদন্তের ভিত্তিতে সর্বনিম্ন ২০ হাজার সর্বোচ্চ ১ লাখ টাকা জরিমানাসহ প্রার্থিতা বাতিল করা হবে। যারা অস্থিতিশীল পরিস্থিতি বা বিশৃঙ্খলা তৈরি করতে চাচ্ছেন তাদের ক্ষেত্রে আমরা জিরো টলারেন্স নীতি নিয়েছি।

মতবিনিময় সভায় অংশ নেওয়া সিরাজগঞ্জ-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী হালিমুল হক মিরু বলেন, আমার অভিযোগের প্রেক্ষিতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী চয়ন ইসলামকে শুক্রবার শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। তবে শাস্তির উপর অনেকটা নির্ভর করছে নৌকা প্রতীকের সমর্থকদের অপরাধ প্রবণতা। এ বিষয়টি ইসিকে জানানো হয়েছে।

সিরাজগঞ্জ-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি সাখাওয়াত হোসেন সুইট বলেন, আশা করছি নির্বাচন কমিশন একটি সুষ্ঠু ভোটের পরিবেশ করবে। সেই আস্থা রেখেই আমি আমার সমস্যার কথাগুলো জানিয়েছি৷

জেলা প্রশাসক মীর মাহবুবুর রহমানের সভাপতিত্বে এ সময় রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, রাজশাহী রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক আনিসুর রহমান, জেলা পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

অদিত্য/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়