ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

টাঙ্গাইলে একদিনের উৎসবে মাতলো সুবিধাবঞ্চিত শিশুরা 

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৪, ২৪ ডিসেম্বর ২০২৩  
টাঙ্গাইলে একদিনের উৎসবে মাতলো সুবিধাবঞ্চিত শিশুরা 

যে শিশুরা বেড়ে উঠেছে বস্তির ছোট্ট ঘরে, পড়ালেখাই যেখানে বিলাসিতা সেই শিশুদের নিয়ে ব্যতিক্রমী সাংস্কৃতিক উৎসব ক‌রে‌ছে শিশু‌দের জন্য ফাউন্ডেশন নামের এক‌টি সেচ্ছা‌সেবী সংগঠন।

শ‌নিবার (২৩ ডি‌সেম্বর) টাঙ্গাইল ডিস্ট্রিক্ট জেলা সদর বস্তিতে সাংস্কৃ‌তিক উৎসবের আয়োজন করা হয়। এতে অতিথি করা হয় বস্তিতে থাকা বয়োজ্যেষ্ঠদের। 

প্রায় ৩০ জন সুবিধাবঞ্চিত শিশু নাচ, গান, কবিতা ও হামদ নাত পরিবেশনে অনুষ্ঠানস্থল ছিলো উৎসবমুখর। এতে ক্ষুদে বিজ্ঞানীদের বিজ্ঞান প্রজেক্ট উপস্থাপন করা হয়। 

অনুষ্ঠানে অভিভাবক রিনা আক্তার বলেন, আমরা পড়াশুনা করতে পারিনি, আমাদের ছেলেমেয়েরা এখন পড়াশুনা করছে। সেইসাথে আজ সাংস্কৃতিক উৎসবে পরিবেশনা করলো এটা খুবই আনন্দের। 

ছিন্নমূল শিশুর অভিনয় করা রোহিদুল জানায়, এক সময় রাস্তার ফুটপাতে ঘুমাতাম আজ সেই জায়গা থেকে পড়াশুনা করে এ অব্দি আসতে পেরেছি। আমাদের কষ্টগুলোই নাটকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। 

অনুষ্ঠানের আয়োজক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মুঈদ হাসান তড়িৎ বলেন, এই শিশুরা সমাজের অংশ অথচ তাদের প্রতিভা বিকাশের সুযোগ কম। তাদেরও যে প্রতিভা আছে এবং তারাও যে ভাল কিছু করতে পারে তা তুলে ধরাই আমাদের আয়োজনের লক্ষ্য। 

অনুষ্ঠান শেষে অ‌তি‌থিরা শিশুদের হাতে পুরস্কার হিসেবে বই তুলে দেন। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদ সদস্য আরিফা জাহান, মোহাইমিনুল ইসলাম মনিম, নির্বাহী সদস্য মির্জা রিয়ান, আহসান মিলন, ইসরাত ফারিন,সামিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

কাওছার/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়