ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ঝিনাইদহে নৌকা প্রার্থীসহ ৩ জনের বিরুদ্ধে মামলার নির্দেশ

ঝিনাইদহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১১, ২৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৫:১৪, ২৪ ডিসেম্বর ২০২৩
ঝিনাইদহে নৌকা প্রার্থীসহ ৩ জনের বিরুদ্ধে মামলার নির্দেশ

ঝিনাইদহ-১ আসনের আওয়ামী লীগ দলীয় প্রার্থী আব্দুল হাই ও উপজেলা চেয়ারম্যান আব্দুল হাকিমসহ তিনজনের বিরুদ্ধে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করতে শৈলকুপা উপজেলা নির্বাচন অফিসারকে নির্দেশ দিয়েছে কমিশন। এ মর্মে নির্বাচন কমিশনের পক্ষে নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব মো. আতিয়ার রহমান দুইটি আদেশ প্রদান করেছেন।

প্রথম আদেশে উল্লেখ করা হয়েছে , শৈলকূপার দুধসর ইউনিয়নের ভাটই বাজারে হাটবারের দিনে বিকেল ৪টার দিকে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল হাইয়ের অনুসারীরা দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে মহাসড়কে মহড়া দেয় এবং জনগণের মনে ভীতি সঞ্চার করে। এ নিয়ে নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রতিবেদনের আলোকে আব্দুল হাইয়ের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

অন্যদিকে দ্বিতীয় আদেশে রয়েছে, একই উপজেলার সারুটিয়া ইউনিয়নের কাতলাগাড়ী বাজারে বিকেল ৪টার দিকে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল হাইয়ের অনুসারীরা মোটরসাইকেল যোগে মিছিল ও সমাবেশ চলাকালে সতন্ত্র প্রার্থীর এজেন্টদের উদ্দেশ্যে হুমকি প্রদান ও উস্কানিমূলক বক্তব্য প্রদান করে। এ নিয়ে নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রতিবেদনের আলোকে আব্দল হাই, উপজেলা চেয়ারম্যান আব্দুল হাকিম ও ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুনের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

এ আদেশ দুটি গত শুক্রবার (২২ ডিসেম্বর) নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব মো. আতিয়ার রহমান কর্তৃক স্বাক্ষরিত হয় বলে আদেশ সূত্রে জানা গেছে।

/শাহরিয়ার/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়