ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

পিরোজপুরে দুই সাংবাদিককে হত্যার হুমকি

পিরোজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৬, ২৪ ডিসেম্বর ২০২৩  
পিরোজপুরে দুই সাংবাদিককে হত্যার হুমকি

জুলফিকার আমীন সোহেল (বামে) এবং এজাজ চৌধুরী (ডানে)

পিরোজপুরের মঠবাড়িয়ায় দুই সাংবাদিককে মুঠোফোনে হত্যার হুমকি দিয়েছে দূর্বৃত্তরা। রোববার (২৪ ডিসেম্বর) এ ঘটনায় ভুক্তভোগী ওই দুই সাংবাদিক দুপুরে মঠবাড়িয়া থানায় পৃথক দু’টি জিডি করেছেন।

ভুক্তভোগী সংবাদকর্মীরা হলেন- উপজেলার উত্তর বড় মাছুয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত রুহুল আমীন আকনের ছেলে ও দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার মঠবাড়িয়া প্রতিনিধি জুলফিকার আমীন সোহেল এবং উপজেলার পশ্চিম সেনের টিকিকাটা গ্রামের বীর মুক্তিযোদ্ধা মাহাবুব উদ্দিন চৌধুরীর ছেলে আমাদের কন্ঠ পত্রিকার মঠবাড়িয়া প্রতিনিধি এজাজ চৌধুরী।

সাংবাদিক জুলফিকার আমীন সোহেল জানান, তিনি পত্রিকায় কাজ করার পাশাপাশি ও এমবি টিভি নামে একটি অনলাইন পেইজ পরিচালনা করেন। এ পেইজে তিনি বিভিন্ন ভিডিও সংবাদ, বিভিন্ন দৃশ্য আপলোড করেন। বর্তমানে চলমান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন প্রার্থীর প্রচারণা আপলোড করে আসছেন। সম্প্রতি পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য ডা. মো. রুস্তুম আলী ফরাজির ঈগল প্রতীকের বেশ কয়েকটি প্রচারণা আপলোড দেন ওই অনলাইন পেইজে।

এতে দুর্বৃত্তরা গত শনিবার (২৩ ডিসেম্বর) দিবাগত রাত সোয়া ১২টায় প্রথমে তাকে +৮৮০৩০০৯৪৫৫০ নম্বর দিয়ে হত্যার হুমকি দেয়। দ্বিতীয় দফায় রাত ১২টা ৩৭ মিনিটে একই ব্যাক্তি একই নম্বর দিয়ে স্বতন্ত্র প্রার্থী ডা. মো. রুস্তুম আলী ফরাজির ঈগল প্রতীকের প্রচারণা করায় তাকে হত্যার হুমকি দেয়।

এসময় হুমকিদাতা অন্য এক স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচারণার আহ্বান জানান। তার নাম জানতে চাইলে র‌্যাব নাসিরের চাচাতো ভাই সবুজ বলে পরিচয় দেন।

সাংবাদিক এজাজ চৌধুরী জানান, তারও মঠবাড়িয়া সমাচার নামে অনলাইন পেইজে স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য ডা. মো. রুস্তুম আলী ফরাজির ঈগল প্রতীকের বেশ কয়েকটি প্রচারণা আপলোড দেওয়ায় শনিবার দিবাগত রাত ১১টা ৫৭ মিনিটে ওই একই নম্বর থেকে তাকে হত্যার হুমকি দেয়।

এ ঘটনায় স্থানীয় সাংবাদিক মহল ও সচেতন মহল গভীর ক্ষোভ প্রকাশ করেছেন। তারা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন। জেলা সাংবাদিক নেতৃবৃন্দও তীব্র নিন্দা জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।
মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জিডির সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি আমরা গুরুত্ব সহকারে তদন্ত করে দোষীদের সনাক্ত পূর্বক আইনের আওতায় আনার চেষ্টা করছি।

তাওহিদুল/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়