ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

রাজশাহীতে সংসদ সদস্যের গাড়িবহরে হামলা, আহত ২

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩১, ২৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২১:৩৭, ২৪ ডিসেম্বর ২০২৩
রাজশাহীতে সংসদ সদস্যের গাড়িবহরে হামলা, আহত ২

রাজশাহী-৪ (বাগমারা) আসনের স্বতন্ত্র প্রার্থী ও এ আসনের বর্তমান সংসদ সদস্য এনামুল হকের গাড়িবহরে হামলার ঘটনা হয়েছে।

রোববার (২৪ ডিসেম্বর) রাত ৮টার দিকে বাগমারার দ্বীপপুর ইউনিয়নের নানসর মাদ্রাসা মোড়ে এই হামলার ঘটনা হয়। ইটের আঘাতে এনামুল হকের দুই কর্মীর মাথা ফেটে গেছে। নৌকার প্রার্থীর সমর্থকেরা এ হামলা চালিয়েছেন বলে অভিযোগ এনামুল হকের।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে চার-পাঁচটি গাড়ি নিয়ে ভোটের প্রচারণা চালাচ্ছিলেন এনামুল হক। নানসর মাদ্রাসা মোড়ে এই গাড়িবহরকে স্বাগত জানাতে অপেক্ষা করছিলেন এনামুল হকের কিছু কর্মী-সমর্থক। গাড়িবহরটি বাজারে গিয়ে থামলে কর্মী-সমর্থকদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। এনামুল হকও গাড়ি থেকে নেমে একটি দোকানে আশ্রয় নেন।

এই হামলায় মো. সুইট (৩৫) ও মজিবর রহমান (৪০) নামের দুজনের মাথা ফেটে গেছে। তারা ইটের আঘাত পেয়েছেন। দু’জনকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। ঘটনার পর খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যান রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সালেহ মো. আশরাফুল আলম ও বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার।

এ সময় সংসদ সদস্য এনামুল হক তাদের বলেন, নৌকার প্রার্থীর সমর্থকেরা দেশীয়-অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়েছিলেন। অল্পের জন্য আমি প্রাণে রক্ষা পেয়েছি। আমি হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সালেহ মো. আশরাফুল আলম বলেন, সব পক্ষকেই আমরা শান্ত থাকতে বলছি। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সুষ্ঠু করতে আমরা কাজ করছি। যারা হামলা চালিয়েছে তাদের বিরুদ্ধে অভিযোগ দিলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
অভিযোগের বিষয়ে কথা বলতে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদকে ফোন করা হলেও তিনি ধরেননি। ‘আই অ্যাম অন মাই ওয়ে’ লিখে তিনি একটি এসএমএস পাঠিয়েছেন এই প্রতিবেদককে।
আওয়ামী লীগের মনোনয়নে এনামুল হক ২০০৮ সাল থেকে পর পর তিনবার এ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এবার মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। কিন্তু স্বতন্ত্র প্রার্থী হওয়ার পর নানারকম হুমকি-ধামকি আর হামলার কারণে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিপক্ষে অন্তত ১০টি অভিযোগ করেছেন।
এ আসনের নির্বাচনে টান টান উত্তেজনা রয়েছে। এমন পরিস্থিতিতে দুই প্রার্থীর সঙ্গেই একজন করে গ্যানমান বরাদ্দ দেওয়া হয়েছে।

কেয়া/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়