ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

আচরণবিধি লঙ্ঘন

বিদ্যালয়ে নির্বাচনি জনসভা, হানিফ-আতাকে শোকজ

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৪, ২৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২২:৩৩, ২৪ ডিসেম্বর ২০২৩
বিদ্যালয়ে নির্বাচনি জনসভা, হানিফ-আতাকে শোকজ

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কুষ্টিয়া-৩ (সদর) আসনের নৌকার প্রার্থী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ ও তার ভাই কুষ্টিয়া সদর ইউপি চেয়ারম্যান আতাউর রহমান আতাকে শোকজ করা হয়েছে।

রোববার (২৪ ডিসেম্বর) তাদেরকে শোকজ নোটিশ পাঠিয়েছেন নির্বাচন অনুসন্ধান কমিটি। তাদেরকে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বেলা ১১টায় আদালতে হাজির হয়ে জবাব দিতে বলা হয়েছে।

নির্বাচন অনুসন্ধান কমিটি সূত্রে জানা গেছে, ২৪ ডিসেম্বর নৌকার প্রার্থী মাহাবুব উল আলম হানিফ কলকাকলী মাধ্যমিক বিদ্যালয়ে কুষ্টিয়া সদর উপজেলার মাধ্যমিক স্তরের শিক্ষকবৃন্দের আয়োজনে ‘শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ বঙ্গবন্ধুর শিক্ষাদর্শন ও জাতীয় নতুন শিক্ষা কারিকুলাম ২০২১ শীর্ষক সাত দিনব্যাপী ট্রেনিংয়ের শেষ দিনে তাদেরকে নির্বাচনি জনসভা করতে বাধ্য করেন। যা ২০০৮ এর নির্বাচনি আচরণবিধি ১৪ এর লঙ্ঘন। এজন্য আগামী ২৬ ডিসেম্বর বেলা ১১টায় সশরীরে অথবা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে তাকে লিখিত বক্তব্য নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে উপস্থাপনের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।ৎ

এ বিষয়ে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতার মোবাইলে একাধিকবার কল করলেও তিনি ধরেননি।

কুষ্টিয়া-৩ (সদর) আসনের বর্তমান সংসদ সদস্য, নৌকার প্রার্থী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বলেন, এ বিষয়ে আমি এখনও কিছু জানি না।

কাঞ্চন/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়