ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

রাজশাহীর সাবেক রেজিস্ট্রারের বিরুদ্ধে দুদকের মামলা

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৭, ২৬ ডিসেম্বর ২০২৩  
রাজশাহীর সাবেক রেজিস্ট্রারের বিরুদ্ধে দুদকের মামলা

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে রাজশাহীর সাবেক জেলা রেজিস্ট্রার আবুল কালাম আজাদের (৬৩) বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুদকের সমন্বিত রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইসমাইল হোসেন মামলাটি করেন। মামলায় আবুল কালাম আজাদের বিরুদ্ধে ১ কোটি ২৮ লাখ ১২ হাজার ১৪৮ টাকার অবৈধ সম্পদ অর্জন করে ভোগদখলের অভিযোগ আনা হয়েছে। 

আসামি আবুল কালাম আজাদের বাড়ি বগুড়ার গাবতলী উপজেলার মিরপুর গ্রামে। বর্তমানে তিনি ঢাকার মোহাম্মদপুর থানার আসাদ এভিনিউয়ের ক্রিস্টাল ক্যাসেল নামের একটি ভবনের ফ্ল্যাটে বসবাস করেন। তিনি অবসর গ্রহণ করেছেন।

দুদক জানায়, আবুল কালাম আজাদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পেয়ে অনুসন্ধান করে দুদক। অনুসন্ধান শেষে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন প্রতিবেদন দাখিল করেন। অনুসন্ধান প্রতিবেদনের সুপারিশের প্রেক্ষিতে আবুল কালাম আজাদ ও তার স্ত্রীর সম্পদ বিবরণী চাওয়া হয়। এতে আবুল কালাম আজাদ তার মোট সম্পদ দেখান ১ কোটি ৮৫ লাখ ৬২ হাজার ৯০৫ টাকার। কিন্তু দুদক যাচাই করে দেখে, তার মোট সম্পদের পরিমাণ ২ কোটি ৪৬ লাখ ১৪ হাজার ২৩২ টাকা।

তার স্থাবর সম্পদের মধ্যে ঢাকায় মোহাম্মপুরে একটি ছয়তলা ভবন ও দক্ষিণ আদাবরে একটি ফ্ল্যাট রয়েছে। যাচাইকালে তার বৈধ আয় পাওয়া যায় মোট ১ কোটি ১৮ লাখ ২ হাজার ৮৪ টাকা। অথচ তিনি সম্পদ দেখিয়েছেন ১ কোটি ৮৫ লাখ ৬২ হাজার ৯০৫ টাকার। বাস্তবে তার সম্পদের মূল্য আরও বেশি। তার সম্পদের মূল্য ২ কোটি ৪৬ লাখ ১৪ হাজার ২৩২ টাকা। এ হিসাবে তিনি আয়বহির্ভূত ১ কোটি ২৮ লাখ ১২ হাজার ১৪৮ টাকার অবৈধ সম্পদ অর্জন করেছেন। এ জন্য দুদক তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করেছে।

দুদক আরও জানায়, দুদকের সমন্বিত জেলা কার্যালয়েই মামলাটি দায়ের করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে আদালতে এ মামলার অভিযোগপত্র দাখিল করা হবে। আসামিকেও গ্রেপ্তারের চেষ্টা করা হবে।

কেয়া/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়