ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

নড়াইল-১: নৌকা ও লাঙ্গলের প্রার্থীকে জরিমানা

নড়াইল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ২৭ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১১:৩৪, ২৭ ডিসেম্বর ২০২৩
নড়াইল-১: নৌকা ও লাঙ্গলের প্রার্থীকে জরিমানা

নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করার অভিযোগে নড়াইল-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বি এম কবিরুল হক মুক্তি ও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী মিলটন মোল্লাকে ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) কালিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাচনী আচরণবিধি প্রতিপালনের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় দীপন এ জরিমানা করেন।

আদালত সূত্রে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আচরণ বিধিমালা অনুযায়ী কোনও প্রার্থীর এক ইউনিয়নে একটার বেশি নির্বাচনী ক্যাম্প থাকতে পারবেন না। কিন্তু কালিয়া উপজেলার খাশিয়াল ইউনিয়নে নৌকা ও লাঙ্গল প্রতীকের প্রার্থীদের একাধিক অফিস (ক্যাম্প) থাকায় তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় দীপন বলেন, নির্বাচনে প্রার্থীদের আচরণবিধি রক্ষায় কাজ করছে রিটার্নিং অফিস। নিয়মিত পর্যবেক্ষণে আচরণবিধি লঙ্ঘন ধরা পড়ায় প্রার্থীদের জরিমানা করা হয়েছে।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী বলেন, নিয়মিত পর্যবেক্ষণে আচরণবিধি লঙ্ঘন ধরা পড়ায় প্রার্থীদের জরিমানা করা হয়েছে। নির্বাচনী কার্যক্রম শেষ হওয়ার আগ পর্যন্ত এ পর্যবেক্ষণ অব্যাহত থাকবে।

শরিফুল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়