ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

৪৩তম বিসিএসে পুলিশ ক্যাডারে প্রথম মাগুরার তারিক

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ২৭ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১২:৩২, ২৭ ডিসেম্বর ২০২৩
৪৩তম বিসিএসে পুলিশ ক্যাডারে প্রথম মাগুরার তারিক

মাগুরার মহম্মদপুর উপজেলা সদরের বাসিন্দা ও কৃতিমুখ এমএম তারিক উল্লাহ ৪৩তম বিসিএসে পুলিশ ক্যাডারে প্রথম হয়েছেন। গতকাল মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে ৪৩তম বিসিএসের ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে তরিকুল্লাহ সুপারিশপ্রাপ্ত হন।

জানা গেছে, তারিক উল্লাহর বাবা অধ্যক্ষ মো. মৈমুর আলী মৃধা। তিনি পাশ্ববর্তী নড়াইলের লোহাগড়া উপজেলার লাহুড়িয়া এসএমএ আহাদ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ। তার বাড়ি মহম্মদপুর উপজেলার বালিদিয়া ইউনিয়নের ছোট কলমধারী হলেও উপজেলা সদরে বাস করেন। মা মোছা. হোসনেয়ারা পারভীন গৃহিণী।  একমাত্র ছোট ভাই এম এম মুহিব উল্লাহও অত্যন্ত মেধাবী।

ছেলের এমন সাফল্যে বাবা অধ্যক্ষ মো. মৈমুর আলী মৃধা দারুণ খুশি। তিনি জানান, এমএম তারিক উল্লাহ ছোটবেলা থেকেই অত্যন্ত মেধাবী। মহম্মদপুর সদরের সরকারি আরএসকেএইচ ইনস্টিটিউশন মডেল মাধ্যমিক বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি ও ঢাকার নটরডেম কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পান। পরে তিনি ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) থেকে ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিষয়ে প্রথম শ্রেণিতে স্নাতক ডিগ্রি লাভ করেন।

গত বছরের ২০ জানুয়ারি ৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশিত হয়। এতে উত্তীর্ণ হন ১৫ হাজার ২২৯ প্রার্থী। এ বছরের ২০ আগস্ট ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে উত্তীর্ণ হন ৯ হাজার ৮৪১ জন। গত মাসে এসব প্রার্থীর মৌখিক পরীক্ষা নেওয়া শেষ করে তারা। গত বছরের জুলাইয়ে পিএসসি এই বিসিএসের লিখিত পরীক্ষার কার্যক্রম শুরু করেছিলো।

পিএসসি সিদ্ধান্ত অনুসারে ২ হাজার ১৬৩ জনকে ক্যাডার পদে ও ৬৪২ জনকে নন-ক্যাডারে নিয়োগের সুপারিশ করা হয়। এর মধ্যে পুলিশ ক্যাডারে সুপারিশপ্রাপ্ত ১০০ জনের মধ্যে সবার উপরে এম এম তারিক উল্লাহ।

এম এম তারিক উল্লাহ জানান, তার পরিবারের স্বপ্ন ছিলো ছেলে বিসিএস ক্যাডার হোক। তার স্বপ্ন ছিলো পুলিশ অফিসার হওয়া। বিসিএসে তিনি প্রথম পছন্দ দেন পুলিশ ক্যাডার। তিনি পুলিশ অফিসার হয়ে দেশের সেবা করতে চান।

/শাহীন/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়