ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

‘ভোট আমাকেই দিতে হবে’ বলা নৌকার প্রার্থীকে শোকজ

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৭, ২৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ০৯:০৮, ২৮ ডিসেম্বর ২০২৩
‘ভোট আমাকেই দিতে হবে’ বলা নৌকার প্রার্থীকে শোকজ

সরওয়ার জাহান বাদশাহ। ফাইল ফটো

দ্বাদশ সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য ভোটারদের হুমকি দেওয়ার অভিযোগে কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের বর্তমান সংসদ সদস্য ও নৌকার প্রার্থী আ ক ম সরওয়ার জাহান বাদশাহকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

সেই সঙ্গে কুষ্টিয়া-৩ আসনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কুষ্টিয়া পৌরসভার কাউন্সিলর সোহেল রানা আশাসহ ৭ জনকে শোকজ করা হয়েছে।

বুধবার (২৭ জুলাই) কুষ্টিয়া-১ ও কুষ্টিয়া-৩ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধানরা পৃথকভাবে এই শোকজ নোটিশ পাঠান।

কুষ্টিয়া-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক আসাফ-উদ-দৌলা আগামী শুক্রবার সকালে নৌকার প্রার্থী আ ক ম সরওয়ার জাহান বাদশাহকে সশরীরে আদালতে হাজির শোকজের জবাব দিতে বলেছেন।

অন্যদিকে কুষ্টিয়া-৩ আসনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কুষ্টিয়া পৌরসভার কাউন্সিলর সোহেল রানা আশাসহ ৭ জনকে বৃহস্পতিবার আদালতে হাজির হয়ে জবাব দিতে বলা হয়েছে। তাদের শোকজ নোটিশ পাঠিয়েছেন ওই আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান মুহাম্মদ মাযহারুল ইসলাম।

নির্বাচনী অনুসন্ধান কমিটি সূত্রে জানা গেছে, গত সোমবার দৌলতপুর উপজেলার মরিচা ইউনিয়নে নির্বাচনী পথসভায় কুষ্টিয়া-১ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বাদশাহ নৌকা প্রতীকে ভোট না দিলে ভোটারদের দেখে নেওয়ার হুমকি দেন। তার ওই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এ নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।

ভাইরাল হওয়া ভিডিওতে নৌকা প্রতীকের প্রার্থী বাদশাহ বলেন, আমি কে, আপনারা জানেন এবং চেনেন। আমি বেশি কথা বলবো না। এখানে যারা আছেন, ভোট আমাকেই দিতে হবে, পরিষ্কার কথা। নৌকা মার্কায় আমাকে ভোট দিতে হবে। এই অধিকার আমার আছে। সুতরাং যার মনে যাই থাকুক না কেন, যতই নাচানাচি-গুঁতোগুঁতি করেন না কেন, মনস্থির করেন, নৌকা মার্কায় বাদশাহকে ভোট দিতে হবে। উল্টাপাল্টা দু-একজন বকছে, সোজা করে দেব কিন্তু। এরপরে উল্টাপাল্টা কথা যদি শুনি সোজা করে দেব। মনে রাইখেন।

কাঞ্চন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়