ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

ভক্তের কাণ্ড, সাকিবের জন্য ভোট চেয়ে সুনামগঞ্জে ব্যানার

মনোয়ার চৌধুরী, সুনামগঞ্জ  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ২৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১২:৫৫, ২৮ ডিসেম্বর ২০২৩
ভক্তের কাণ্ড, সাকিবের জন্য ভোট চেয়ে সুনামগঞ্জে ব্যানার

ক্রিকেটারদের প্রতি ভালোবাসা নিয়ে অনেক সময়ই নানা ধরনের পাগলামি করে থাকেন ভক্তরা। এমনই একজন ক্রিকেট ভক্ত সুনামগঞ্জ সদর উপজেলার ফাহিম মাহমুদ।

আসছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন ক্রিকেট তারকা সাকিব আল হাসান। এ পছন্দের খেলোয়ারের প্রতি ভালোবাসা প্রকাশে সুনামগঞ্জের সদর উপজেলার রঙ্গারচর ইউনিয়নের হাসাউড়া গ্রামে নিজ বাড়ির সামনে ব্যানার লাগিয়েছেন ফাহিম মাহমুদ। ওই ব্যানারে তিনি লিখেছেন, ‘আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত সংসদ সদস্য পদে সাকিব আল হাসান-কে নৌকায় ভোট দিন।’ 

নির্বাচিত হয়ে ক্রিকেটের মতো রাজনীতিতেও সামনে থেকে নেতৃত্ব দেবেন এমনটাই প্রত্যাশা করে মাগুরা-১ আসনের ভোটারদের কাছে ভোট চেয়েছেন ২৬ বছর বয়সী এই ভক্ত।

শান্ত, সবুজ, ছায়াঘেরা হাসাউড়া গ্রামের অনেক তরুণই এখন সাকিবের এই নির্বাচনি ব্যানারের সাথে সেলফি তুলে পোস্ট করছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। 

হাসাউড়া গ্রামের স্থানীয় বাসিন্দা আড়াদা চন্দ্র নন্দি (৪৮) বলেন, সাকিবের জন্য ভোট চেয়ে আমাদের গ্রামের এক যুবক এই ব্যানার টানিয়েছে এতে আমি আনন্দিত, কারণ আমিও তার মতো সাকিব ভক্ত। আমরা গ্রামবাসী তাকে ধন্যবাদ জানাই  ও সাকিবের জন্য আমরাও দোয়া করি আল্লাহ যেনো আমাদের সাকিবের বিজয় দেন। আমরা ছোট বেলা থেকে ক্রিকেট খেলা দেখে দেখে বড় হয়েছি। ক্রিকেটে আমাদের প্রেম ভালোবাসা জড়িত। ক্রিকেটের জন্য আমাদের বাংলাদেশকে বিশ্বের অনেক দেশের মানুষ জানে চিনে। আর বিশ্বের বিভিন্ন দেশের মানুষের কাছে এই ছোট বাংলাদেশকে কারা তুলে ধরেছে? এই সাকিবরা। তাই ক্রিকেটার সাকিব আমাদের গর্ব, তিনি বিশ্বসেরা খেলোয়ার। আমরা সাকিবকে এমপিতে অলরাউন্ডার হিসেবে চাই। 
 
আরেকজন সাকিব ভক্ত আশিষ নন্দি (৩০) বলেন, আমার কাছে খুবই ভালো লাগছে যে আমাদের এলাকার একজন সাকিবের প্রতি খুব আগ্রহ থেকে ব্যানার টানিয়ে ভোট চেয়েছেন। সাকিব ভাইয়ের জন্য ভোট চেয়েছেন। সাকিব ভাই বিজয়ী হলে মাগুরাসহ সারা বাংলাদেশের মানুষের মনে আনন্দ কাজ করবে। আমরাতো সুনামগঞ্জের মানুষ তাইনের ভক্ত হলেওতো উনাকে ভোট দিতে পারবো না তবে মনে প্রাণে দোয়া করি। 

ফাহিম মাহমুদ বলেন, সাকিব আল হাসান একজন সাহসী মানুষ। তিনি ব্যাটে-বলে সামনে থেকে জাতীয় দলকে নেতৃত্ব দিতে পছন্দ করেন। এছাড়া বিশ্ব ইতিহাসে সেরা অলরাউন্ডারদের তালিকার শীর্ষস্থানে উঠে এসেছেন তিনি। উনার খেলাধুলাসহ সব কিছু আমার কাছে ভালো লাগে তাই উনাকে ভালোবাসি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর কন্যা সাকিব ভাইয়ারে দ্বাদশ জাতীয় নির্বাচনে মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগ থেকে মনোনীত করায় ধন্যবাদ জানাই। আমি মাগুরাসহ দেশের প্রতিটি মানুষের আস্থা ও ভালোবাসা সাকিবের জন্য ভোট ও দোয়া কামনা করছি। মাগুরা-১ আসনের সকল ভোটার ভাই বোনরা বিপুল ভোটে দেশের সুনাম সাকিব ভাইকে বিজয়ের মালা পড়াবেন। 

ফাহিম আরও বলেন, আমি কখনও সাকিব ভাইকে সামনাসামনি দেখিনি, কিন্তু তিনি নির্বাচিত হলে আমি সুনামগঞ্জ থেকে মাগুরায় ফুলের মালা নিয়ে যাবো, সাকিব ভাইকে নিজ হাতে বিজয়ের মালা পড়িয়ে দিবো। এছাড়া যদি বেঁচে থাকি তাহলে বিপিএল-এর খেলায় সিলেট ক্রিকেট মাঠে সাকিব ভাইয়ের খেলাও উপভোগ করবো ইনশাল্লাহ।

/টিপু/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়