ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ব্যালট রক্ষায় প্রয়োজনে গুলি করতে পারবে পুলিশ: ফেনীর পুলিশ সুপার

ফেনী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৪, ২৯ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১১:৩৭, ২৯ ডিসেম্বর ২০২৩
ব্যালট রক্ষায় প্রয়োজনে গুলি করতে পারবে পুলিশ: ফেনীর পুলিশ সুপার

নির্বাচনের ব্যালট রক্ষায় প্রয়োজনে পুলিশকে গুলি করার নির্দেশনা দেওয়া আছে বলে মন্তব্য করেছেন ফেনীর পুলিশ সুপার জাকির হাসান।

তিনি বলেন, কোনও ব্যালট বা ভোটের সরঞ্জাম যদি রক্ষা করতে হয় বা কোনও দুষ্কৃতকারী যদি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে, তাহলে প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেটের ক্ষমতা পাওয়া ওখানকার (ভোটকেন্দ্রের) প্রিজাইডিং অফিসার নির্দেশনা বা হুকুম দিলে পুলিশ গুলি করতে পারবে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ফেনীর দাগনভূঞা বাজারের জিরো পয়েন্টে জেলা তথ্য অফিসের আয়োজনে ভোটারদের উদ্বুদ্ধকরণ সভায় তিনি এসব কথা বলেন।

পুলিশ সুপার বলেন, এবার আমাদের ওপর কড়া নির্দেশনা রয়েছে। যদি কেউ ভোট বানচালের চেষ্টা করে, তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এবার আইনশৃঙ্খলা বাহিনীকে এতখানি ক্ষমতা দেওয়া হয়েছে। এটির উদ্দেশ্য একটাই, ৭ জানুয়ারি যে ভোট হবে, তা যেন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়।

তিনি বলেন, এবার বলা হয়েছে যে, ভোট কক্ষে প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার কারো হাতে মোবাইল ফোন থাকবে না। ভোটারদেরও মোবাইল ফোন নিতে না করা হয়েছে। কারণ অনেক ভোটার ভোট দিয়ে ছবি তুলে তা বাইরে প্রকাশ করেন। মোবাইল ফোন না থাকলে সেই সুযোগ নেই। এবার এ বিষয়গুলো নিয়ন্ত্রণে অনেক কড়াকড়ি করা হয়েছে।

জেলা তথ্য অফিসার রাশেদুল হকের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম। এ সময় আরও উপস্থিত ছিলেন দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিবেদিতা চাকমা, দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসিম প্রমুখ।

সাহাব/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়