ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

রাঙামাটিতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা পেলো মাতৃভাষার বই  

রাঙামাটি প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৯, ১ জানুয়ারি ২০২৪  
রাঙামাটিতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা পেলো মাতৃভাষার বই  

সারাদেশের ন্যায় পাহাড়ি জেলা রাঙামাটিতেও বই উৎসব অনুষ্ঠিত হয়েছে। এ উৎসবে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা পেলো ৬৩ হাজার ৪৬৮টি মাতৃভাষার বই।

সোমবার (১ জানুয়ারি) গোধূলী আমানতবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রধান অতিথি থেকে পাঠ্য বইয়ের পাশাপাশি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে তাদের মাতৃভাষার বই বিতরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক নাসরিন সুলতানা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ঋষীকেশ শীল, রাঙামাটি প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের সুপার ইমরান হোসেন মানিক এবং গোধূলী আমানতবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিনা বেগমসহ বিদ্যালয়ের শিক্ষার্থী এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে জানানো হয়, জেলায় এবার সর্বমোট ৩ লাখ ৮৬ হাজার ৭৮৯টি পাঠ্যবই শিক্ষার্থীর মাঝে বিতরণ করা হয়েছে।  

পাশাপাশি চাকমা জনগোষ্ঠির শিক্ষার্থীদের মাঝে ৫০ হাজার ২০৫টি, মারমা জনগোষ্ঠি শিক্ষার্থীদের মাঝে ১০ হাজার ৩২৯টি এবং ত্রিপুরা জনগোষ্ঠির শিক্ষার্থীদের মাঝে ২ হাজার ৯৩৪টি বইসহ ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীদের মাঝে সর্বমোট ৬৩ হাজার ৪৬৮টি তাদের স্ব-স্ব মাতৃভাষার বই বিতরণ করা হয়েছে।

বিজয়/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়