ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

নেত্রকোনা-৫ আসনে ১৬ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

নেত্রকোনা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৬, ৪ জানুয়ারি ২০২৪  
নেত্রকোনা-৫ আসনে ১৬ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-৫ (পূর্বধলা) আসনে মোট ৮১টি ভোটকেন্দ্রের মধ্যে ১৬টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ ।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) পূর্বধলা থানার অফিসার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ রাশেদুল ইসলাম এ তথ্য জানান।

ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলি হলো- জামিয়া কাওমিয়া দারুল উলুম সেহলা মাদ্রাসা, মহেষপট্টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঔটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, মৌদাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুড়িকুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, হিরিভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কলংকা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ধলা যাত্রাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিষমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ধারা দাখিল মাদ্রাসা, ইচুলিয়া উচ্চ বিদ্যালয়, পাইলাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাবুইডহর সরকারি প্রাথমিক বিদ্যালয়, হবিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছিলিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শালদিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমুল ইসলাম জানান, নেত্রকোনা-৫ (পূর্বধলা) আসনটি উপজেলার ১১টি ইউনিয়ন নিয়ে গঠিত। এ আসনে ভোটকেন্দ্র রয়েছে ৮১টি। মোট ভোটার রয়েছে ২ লক্ষ ৭০ হাজার ৬৯৯ জন। এর মধ্যে পুরুষ ১ লক্ষ ৩৭ হাজার ৯১৬ জন, মহিলা ১ লক্ষ ৩২ হাজার ৭৮২ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার মাত্র ১ জন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. খবিরুল আহসান জানান, নির্বাচনের কেন্দ্রগুলোতে সার্বিক নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সংখ্যক পুলিশ ও আনসার সদস্য মোতায়েন থাকবে। এছাড়া সেনাবাহিনী, বিজিবি ও র‍্যাব দায়িত্বপালন করবে। নির্বাচনের ভোটকেন্দ্রসমূহে মোবাইল টিম কাজ করবে। থাকবে নির্বাহী ম্যাজিস্ট্রেট। সার্বিক নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক প্রস্তুত থাকবে। ৬ জানুয়ারি থেকে ৯ জানুয়ারি ভোট কার্যক্রম পর্যবেক্ষণ করবে সকল বাহিনীর সমন্বয়ে গঠিত মনিটরিং সেল। 

নির্বাচনকে ভীতিহীন করতে এবং অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে অধিক গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রগুলোতে র‍্যাব, পুলিশ ও আনসার সদস্য মোতায়েন থাকবে। এছাড়া সেনাবাহিনী ও বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্বপালন করবেন। ভোটাররা কেন্দ্রে গিয়ে নিরাপদে যেন ভোট দিতে পারেন সে জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান সহকারী রিটার্নিং অফিসার।

সেতু/এস

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়