ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

টাঙ্গাইলে মজুরির দাবিতে গার্মেন্ট কারখানা ভাঙচুর

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৬, ৪ জানুয়ারি ২০২৪   আপডেট: ২১:৫০, ৪ জানুয়ারি ২০২৪
টাঙ্গাইলে মজুরির দাবিতে গার্মেন্ট কারখানা ভাঙচুর

অবরোধে আটকে থাকা যানবাহনের দীর্ঘ সারি।

টাঙ্গাইলের গোড়াই এলাকার নিউটেক্স নামের গার্মেন্ট কারখানায় বেতন-ভাতার দাবিতে কারখানা ভাঙচুর ও মহাসড়ক অবরোধ করে রেখেছে গার্মেন্টের কর্মচারীরা।

তারা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করায় গামের্ন্টের উভয় পাশে প্রায় ১৫ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে যানবাহনের চালক ও যাত্রীরা।

পোশাক কারখানার শ্রমিকদের মধ্যে সাজ্জাত হোসেন, সুজন মিয়া, আলমগীর হোসেন, তাসলিমা বেগম ও সুরাইয়া আক্তারসহ অন্তত ২০ জন শ্রমিকের অভিযোগ থেকে জানা গেছে যে, সরকার পোশাক কারখানার শ্রমিকদের জন্য সর্বনিম্ন ১২ হাজার ৫০০ টাকা বেতন স্কেল ঘোষণা করলেও কারখানার মালিক পক্ষ এখন পর্যন্ত তা কার্যকর করেননি।

তাই গত কয়েক দিন ধরে শ্রমিকদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। বৃহস্পতিবার রাতে গোড়াই শিল্পাঞ্চলের নিউটেক্স গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, খান গার্মেন্টসসহ কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা গোড়াই এলাকার হাটুভাঙ্গায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

বিক্ষুব্ধ শ্রমিকরা একপর্যায়ে টায়ারে অগ্নি সংযোগ করে বিক্ষোভ শুরু করে। এসময় মহাসড়কের দুই পাশে তীব্র যানজট সৃষ্টি হয়। খবর পেয়ে মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার শাকিলা বিনতে মতিন, এসিল্যান্ড মাসুদুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মির্জাপুর-নাগরপুর সার্কেল) এএসএম মনসুর মুসা, মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. রেজাউল করিম ও গোড়াই হাইওয়ে থানার ওসি মোল্লা মো. টুটুল ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার শাকিলা বিনতে মতিন ও মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. শাকিলা বিনতে মতিন বলেন, খবর পাওয়ার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করা হচ্ছে।

এ ব্যাপারে নিউটেক্স গ্রুপ অব ইন্ড্রাস্ট্রিজের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

কাওছার/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়