ঢাকা     মঙ্গলবার   ০৯ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৫ ১৪৩১

এ কে আজাদসহ আ.লীগের ১০ নেতাকে দল থেকে অব্যাহতি

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৭, ৫ জানুয়ারি ২০২৪   আপডেট: ১০:২৩, ৫ জানুয়ারি ২০২৪
এ কে আজাদসহ আ.লীগের ১০ নেতাকে দল থেকে অব্যাহতি

ফরিদপুরে জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিপক্ষে নির্বাচন করায় স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদসহ ১০ জন আওয়ামী লীগ নেতাকে অব্যাহতি দিয়েছে জেলা আওয়ামী লীগ।  

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

অব্যাহতিপ্রাপ্ত ১০ আওয়ামী লীগ নেতার মধ্যে ফরিদপুর-১ স্বতন্ত্র প্রার্থী আব্দুল কাদের আজাদ ওরফে একে আজাদ রয়েছেন। তাকে জেলা আওয়ামী লীগের উপদেষ্টার পদ থেকে বরখাস্ত করা হয়েছে।

অব্যাহতিপ্রাপ্ত অন্যরা হলেন জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, মনিরুল হাসান মিঠু, আবুল বাতিন ও শহিদুল ইসলাম নিরু, যুগ্ম-সাধারণ সম্পাদক শওকত আলী জাহিদ, মহিলা বিষয়ক সম্পাদক আইভি মাসুদ, কোষাধ্যক্ষ ড. যশোদা জীবন দেবনাথ, উপদেষ্টা পরিষদের সদস্য খলিফা কামাল উদ্দিন ও শাহ্ আলম মুকুল।

ওই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সভাপতি ঘোষিত ফরিদপুর-৩ সংসদীয় আসনে নৌকা মার্কার প্রার্থীর বিপক্ষে নির্বাচন করায় এবং বিপক্ষ প্রার্থীর পক্ষে প্রত্যক্ষ সহযোগিতা ও জননেত্রীর স্থানীয় নির্বাচনী সভায় আপনাদের অনুপস্থিতি ঔদ্ধত্যপূর্ণ আচরণের সামিল। যা দলীয় আদর্শ, লক্ষ্য, উদ্দেশ্য, গঠনতন্ত্র ও প্রতিষ্ঠানের স্বার্থের পরিপন্থি। সঙ্গত কারণেই দলীয় গঠনতন্ত্রের ৪৭(১) এবং ৪৭ (১১) ধারা অনুযায়ী প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের কারণে আপনাদের দলীয় নিজ পদ থেকে অব্যাহতি দেওয়া হলো।

এ ব্যাপারে বক্তব্য জানতে জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফের মোবাইল নম্বরে একাধিকবার ফোন কল করলে তা রিসিভ করেননি তারা।

তামিম ইসলাম/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়