ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

আচরণবিধি লঙ্ঘন: নৌকার প্রার্থী স্বপনের বিরুদ্ধে মামলা

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৩, ৬ জানুয়ারি ২০২৪   আপডেট: ০৯:২০, ৬ জানুয়ারি ২০২৪
আচরণবিধি লঙ্ঘন: নৌকার প্রার্থী স্বপনের বিরুদ্ধে মামলা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সাতক্ষীরা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারি)  রাত ৮টার দিকে কলারোয়া থানায় মামলা করা হয়। কলারোয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ওহিদ মুরাদ বাদি হয়ে মামলা দায়ের করেন।

সাতক্ষীরা পুলিশ সুপার (এসপি) মুহাম্মাদ মতিউর রহমান সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মামলাটি নথিভুক্ত করে তদন্ত কার্যক্রম শুরু করা হয়েছে। তদন্ত রিপোর্টের ওপর ভিত্তি করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ওহিদ মুরাদ জানান, কলারোয়ার বাটরা এলকায় নির্বাচনি একটি মিটিংয়ে ফিরোজ আহম্মেদ স্বপন নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে বক্তব্য দেন। এতে ক্ষুব্ধ হয়ে দোলনা প্রতীকের প্রার্থী এস এম মুজিবুর রহমান (সরদার মুজিব) সাতক্ষীরা যুগ্ম-জেলা জজ ও জুডিশিয়াল ম্যাজিট্রেট শহিদুল ইসলামের কাছে অভিযোগ দেন। অভিযোগ যাচাই করে জুডিশিয়াল ম্যাজিট্রেট শহিদুল ইসলাম গত ২২ ডিসেম্বর নির্বাচন কমিশন বরাবর প্রতিবেদন পাঠান। তার পরিপ্রেক্ষিতে ইসি এই মামলার নির্দেশ দেন। নির্দেশনা পেয়ে শুক্রবার রাত ৮টার দিকে মামলাটি কলারোয়া থানায় দায়ের করি।

সাতক্ষীরা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপন জানান, অফিসে একটি ঘরোয়া পরিবেশে ভোটার ও দলীয় কর্মীদেরকে বোঝানো হচ্ছিল, দল বেঁধে ৮-১০ জন একসাথে ভোট দিতে যাওয়ার দরকার নেই। এই বিষয়টি রং চং দিয়ে কিছু লোক ষড়যন্ত্রমূলকভাবে আমার বিরুদ্ধে অভিযোগ করে।

তিনি আরও জানান, নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে আমি তার লিখিত জবাবও দিয়েছি। মামলার জন্য ভোটারদের ঘাবড়ানোর কিছু নেই।

শাহীন গোলদার/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়