ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

নৌকার পক্ষে কাজ করায় ১৯ প্রিজাইডিং কর্মকর্তাকে রিজার্ভে রাখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৮, ৬ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৪:৩৬, ৬ জানুয়ারি ২০২৪
নৌকার পক্ষে কাজ করায় ১৯ প্রিজাইডিং কর্মকর্তাকে রিজার্ভে রাখা হয়েছে

গাজীপুরে কালিয়াকৈরে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে শিক্ষার্থীদের অভিভাবকদের মধ্যে প্রচার চালানোর অভিযোগ ১৯ জন প্রিজাইডিং অফিসারকে রিজার্ভে রাখা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গাজীপুর-১ (কালিয়াকৈর ও সদর একাংশ) আসনের স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম গত ২ জানুয়ারি সহকারী রিটার্নিং অফিসারের কাছে একটি আবেদন করেন। ওই আবেদনে তিনি বলেন, কালিয়াকৈর উপজেলার মুরাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কালিয়াকৈর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক দেওয়ান মো. আরিফ নির্বাচনি প্রচারনায় সরাসরি অতি উৎসাহী হয়ে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে বিভিন্নভাবে পক্ষপাতমূলক আচরণ এবং শিক্ষার্থীদের অভিভাবকদের মধ্যে ও তার সংগঠনের সাথে সম্পৃক্ত ব্যক্তিদের মধ্যে ক্ষমতার অপব্যবহার করার প্রয়াস চালাচ্ছেন। যার কারণে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার আবেদন করেন। এছাড়া আরো ১৮ জনের একটি তালিকা সেখানে জমা দেন। পরে বিষয়টি আমলে নিয়ে কর্তৃপক্ষ ১৯ জনকে রিজার্ভে রেখেছেন।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক দেওয়ান মো. আরিফ বলেন, বিষয়টি নিয়ে তাদের মধ্যে হয়তো কেউ ভুল বুঝিয়েছে। বাস্তবে তিনি কোনো প্রার্থীর পক্ষে ভোট চাওয়া বা প্রচারণায় যাননি।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জাকী জানান, নির্বাচনের জন্য প্রিজাইডিং কর্মকর্তা যা প্রয়োজন তার চেয়ে বেশি প্রশিক্ষণ দেওয়া হয়। যাতে কেউ হঠাৎ অসুস্থ বা অন্য কোনো অসুবিধা থাকলে পরিবর্তন করা যায়। তাই যাদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে তাদের দায়িত্ব না দিয়ে রির্জাভে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গাজীপুর-১ (কালিয়াকৈর ও সদর একাংশ) আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেল। 

রেজাউল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়